ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

২২ বছরের অপেক্ষা শেষে প্রিমিয়ার লিগে ‘এড শিরানের’ ইপ্সউইচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, মে ৪, ২০২৪
২২ বছরের অপেক্ষা শেষে প্রিমিয়ার লিগে ‘এড শিরানের’ ইপ্সউইচ

সুদূর মায়ামিতে থাকলেও পোর্টম্যান রোড স্টেডিয়ামে মন পড়েছিল জনপ্রিয় গায়ক এড শিরানের। ইংলিশ ফুটবলে শৈশব থেকেই ইপ্সউইচ টাউনের ভক্ত তিনি।

শুধু ভক্তই নন, ২০২১ সাল থেকে ক্লাবটির জার্সি স্পন্সর করে আসেছেন এই গায়ক।

সেই ইপ্সউইচ আগামী মৌসুমের জন্য নাম লিখিয়েছে প্রিমিয়ার লিগে। তাও ২২ বছরের অপেক্ষার পর। এর চেয়ে খুশির খবর আর কী হতে পারে শিরানের জন্য! 

প্রিমিয়ার লিগে উঠতে আজ কেবল এক পয়েন্টের দরকার ছিল ইপ্সউইচের। তবে চ্যাম্পিয়নশিপে (দ্বিতীয় স্তরের লিগ) হাডার্সফিল্ডকে ২-০ গোলে হারিয়েই প্রিমিয়ার লিগে ওঠার উল্লাসে ভাসে তারা। ২৭ মিনিটে তাদের এগিয়ে দেন ওয়েস বার্নস। ৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ওমারি হাচিনসন।

চ্যাম্পিয়নশিপ থেকে এবার আগেই প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করে লেস্টার সিটি। ৪৬ ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। সমান ম্যাচে ৯৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে লিগ শেষ করে ইপ্সউইচ । সবশেষ তারা প্রিমিয়ার লিগ খেলেছিল ২০০১-০২ মৌসুমে।

২২ বছর পর প্রিয় ক্লাবকে প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করতে দেখে আনন্দিত শিরান। ফর্মুলা ওয়ান দেখতে মায়ামিতে থাকা এই গায়ক ইএসপিএনকে বলেন, ' ইপ্সউইচকে আমি খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে দেখেছি। আমি জানি প্রিমিয়ার লিগে নাম লেখানো শুধু ক্লাব নয় বরং গোটা শহরের মধ্যে সত্যিকারের রোমাঞ্চ বয়ে আনবে এবং আনন্দে ভাসিয়ে তুলবে। যা সত্যিই গুরুত্বপূর্ণ। '

'ফুটবলের দুর্দান্ত দিক হলো, এটি খুবই আনপ্রেডিক্টেবল এবং আপনি জানেন না কখন কী ঘটতে চলেছে। আগেও ইংল্যান্ডের সেরা ছয় দলকে আকাশ থেকে মাটিতে নামতে দেখেছি আমরা, আবার লেস্টার সিটির মতো দলকেও লিগ জিততে দেখেছি। পরের মৌসুমে যদি আমরা রেলিগেশন এড়াতে পারি, তাহলে সেটাই হবে আমার কাছে সবচেয়ে বড় সফলতা। কিন্তু জানি না, কী ঘটবে। '

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মে ৪, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।