ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হোসেলুর জোড়া গোলে শীর্ষে ফিরল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
হোসেলুর জোড়া গোলে শীর্ষে ফিরল রিয়াল

লা লিগায় আবারও শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। গেতাফের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে তারা।

যার ফলে সমান ম্যাচ খেলে টেবিলের দুইয়ে থাকা জিরোনার চেয়ে এগিয়ে আছে দুই পয়েন্টের ব্যবধানে।

দলের হয়ে দুটো গোলই করেন হোসেলু। ম্যাচের ১৪ মিনিটে দানি কারভাহালের ক্রস থেকে দারুণ হেডে রিয়ালকে এগিয়ে দেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার ভালো সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তার শট এক হাতে ঠেকিয়ে দেন গেতাফে গোলরক্ষক।

ইনজুরিতে জর্জরিত রিয়াল অবশ্য ধাক্কা খায় এই ম্যাচে। পায়ের  ইনজুরির কারণে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে পারেননি ডিফেন্ডার আন্তোনিও রুডিগার। ৫১ মিনিটে গেতাফে সমতা ফিরিয়েছিল প্রায়। কিন্তু ম্যাসন গ্রিনউডের শট চলে যায় পোস্ট ঘেঁষে। ৫৬ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। এরপর বেশকয়েকটি সুযোগ পেলেও গোলের দেখা আর পায়নি রিয়াল।

তিন পয়েন্ট নিশ্চিত করার পর রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, 'আমরা যদি পরের দুই ম্যাচ জিততে পারি, তাহলে আরও ছয় পয়েন্ট পাব এবং সেটা ভালো হবে আমাদের জন্য। আশা করি, রোববারের ডার্বিতে যেন রুডিগারকে পেতে পারি। আমি মনে করি, সে সুস্থ হয়ে উঠবে। তাকে ফিরে পাওয়ার চেষ্টা করতে আমাদের হাতে দুই দিন আছে। আঘাতটা বেশ শক্ত ছিল। '

রোববার নগরপ্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল। ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা। দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে জিরোনা। অন্যদিকে বার্সেলোনা ও আতলেতিকো দশ পয়েন্ট দূরে আছে রিয়ালের কাছ থেকে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।