ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ফুটবল

দোন্নারুম্মা লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর এমবাপ্পের গোলে রক্ষা পিএসজির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
দোন্নারুম্মা লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর এমবাপ্পের গোলে রক্ষা পিএসজির

তখন সবেমাত্র দশম মিনিটের খেলা চলছে। বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মুখে লাথি মেরে লাল কার্ড দেখেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।

তবে বাকি সময় দশ জন নিয়ে খেললেও কিলিয়ান এমবাপ্পের ঝলকে জয় নিয়েই মাঠ ছেড়েছে প্যারিসিয়ানরা।

লিগ ওয়ানের ম্যাচে আজ লা আভরকে তাদের মাঠেই ২-০ গোলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যাওয়ার পর শেষদিকে ভিতিনহার লক্ষ্যভেদে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে লুই এনরিকের দল।  

ম্যাচের শুরুতে পিএসজি কিছুটা ছন্নছাড়া আক্রমণ শানালেও ফল পাচ্ছিল না। এর মধ্যেই আবার লাল কার্ড দেখেন দোন্নারুম্মা। বল ক্লিয়ার করতে গিয়ে লা আভরের কাসিমিরের মুখ লাথি মারেন ইতালিয়ান গোলরক্ষক। রেফারি দেরি না করে সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান। লিগে দলের পরবর্তী দুই অথবা তিন ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে তাকে।  

একজন কম নিয়ে খেললেও কাঙ্ক্ষিত গোল পেতে খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি পিএসজিকে। উসমান দেম্বেলের অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেছেন এমবাপ্পে। এরপর দেম্বেলে ও এমবাপ্পে বেশ কয়েকটি সুযোগ মিস করেন। মাঝে পিএসজির রিজার্ভ গোলরক্ষক আরনু তেনাসকে কঠিন পরীক্ষার মুখে ফেলে দিয়েছিল লা আভরও। বার্সেলোনার যুব প্রকল্প থেকে ওঠে আসা এই গোলরক্ষক ৭টি অসাধারণ সেভ করেছেন। উল্টো ৮৯তম মিনিটে আরেকটি গোল হজম করে বসে লা আভরে। ম্যানুয়েল উগার্তের অ্যাসিস্টে গোলটি করেন ভিতিনহা।  

এই জয়ে নিসের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে রইলো পিএসজি। ১৪ ম্যাচে পিএসজির পয়েন্ট ৩৩, আর সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা নিসের সংগ্রহ ২৯ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।