ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

আর্সেনালের গোলবন্যার রাতে ইউনাইটেডের হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
আর্সেনালের গোলবন্যার রাতে ইউনাইটেডের হোঁচট

ঘরের মাঠে ছন্দে থাকা আর্সেনাল প্রথমার্ধেই পায় পাঁচ গোল। বিরতির পর আরও এক গোল পূর্ণ করে ফরাসি ক্লাব লঁসকে উড়িয়ে শেষ ষোলো নিশ্চিত করলো আর্সেনাল।

অপরদিকে গালাতাসারাইয়ের বিপক্ষে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পেরে ওঠেনি ম্যানচেস্টার ইউনাইটেড। ড্র করে নকআউট পর্বে যাওয়ার অনিশ্চয়তা বাড়ালো তারা।  

গতকাল রাতে এমিরেটস স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রপের ম্যাচে লঁসকে ৬-০ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। প্রথমার্ধে একে একে জালে বল পাঠান কাই হাভার্টজ, গাব্রিয়েল জেসুস, বুকায়ো সাকা, গাব্রিয়েল মার্তিনেল্লি ও মার্টিন ওডেগার্ড। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন জর্জিনিয়ো।  

অপরদিকে ‘এ’ গ্রুপের ম্যাচে গালাতাসারাইয়ের মাঠে ৩-৩ ব্যবধানে ড্র করো ম্যানচেস্টার ইউনাইটেড। শুরুতে আলেহান্দ্রো গারনাচো ও ব্রুনো ফের্নান্দেসের গোলে এগিয়ে গিয়েছিল ইউনাইটেড। হাকিম জিয়াশ এক গোল শোধ করার পর স্কট ম্যাকটমিনে ফের ব্যবধান বাড়ালেও সেটি ধরে রাখতে পারেনি রেড ডেভিলসরা। জিয়াশ ও আকতুরকোগলুর গোলে ড্র করে মাঠ ছাড়ে গালাতাসারাই।  

ম্যাচের ত্রয়োদশ মিনিটে আর্সেনালের হয়ে প্রথম গোলটি করেন হাভার্টস। ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। পরের ছয় মিনিটে সাকা ও মার্তিনেল্লি দুই বার লঁসের জালে বল জড়ালে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও একটি গোল করেন ওডেগার্ড।

বিরতির পর আর্সেনাল জালের দেখা পায় আরও একবার। ৮৩তম মিনিটে বক্সে লঁসের আব্দুকোদির খুশানোভের হাতে বল লাগলে পেনাল্টি পায় আর্সেনাল। জর্জিনিয়োর সফল স্পট কিকে বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার শিষ্যরা।  

পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আর্সেনাল। ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে পিএসভি। তিন পয়েন্ট কম নিয়ে তিনে লঁস। তলানিতে রয়েছে সেভিয়া। অপরদিকে ‘এ’ গ্রুপে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন মিউনিখ। দুইয়ে থাকা কোপেনহেগেন ও তিনে থাকা গালাতাসারাইয়ের সমান ৫ পয়েন্ট। তলানিতে থাকা ইউনাইটেডের পয়েন্ট কেবল ৪।  

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।