ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খেলার স্টাইল নিয়ে ‘তর্কযুদ্ধে’ বার্সা ও আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
খেলার স্টাইল নিয়ে ‘তর্কযুদ্ধে’ বার্সা ও আর্সেনাল

ম্যাচ ছিল ‘ফ্রেন্ডলি’। কয়েক দিন বাদেই শুরু হবে ইউরোপের ফুটবল মৌসুম।

এর প্রস্তুতিতেই মাঠে নেমেছিল বার্সেলোনা ও আর্সেনাল। কিন্তু সেখানে ‘ফ্রেন্ডলি’ ম্যাচ আর বন্ধুত্বের থাকেনি শেষ অবধি। দুই দলের ম্যাচে ছিল ফাউলের ছড়াছড়ি। ৫-৩ গোলে ম্যাচ জিতেছে আর্সেনাল।  

তবে এরপর দুই দলের কোচ নেমেছেন কথার লড়াইয়ে। বার্সা ও আর্সেনালের ফুটবলাররা সবমিলিয়ে ফাউল করেছেন ৩৪টি। এর মধ্যে আর্সেনালের ফুটবলাররাই করেন ২২টি। ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে বার্সা কোচ জাভি জানান, আর্সেনালের খেলার ধরন নিয়ে কোচ আর্তেতার কাছে অভিযোগ করেছেন তিনি।
 
জাভি বলেন, ‘আমি আর্তেতাকে ম্যাচের পর বলেছি, ওরা যেই ইন্টেনসিটি নিয়ে খেলেছে; মনে হয়েছে এটা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। এটা সাধারণ ফ্রেন্ডলি ছিল না (খেলার ধরন), কিন্তু আমি বুঝতে পারছি সবাই জিততে চায়। ’

জাভির মন্তব্য নিয়ে জানতে চাওয়া হয় আর্তেতার কাছে। জবাবে জাভিকে পাল্টা খোঁচা দিয়েছেন তিনি। আর্সেনাল কোচ বলেছেন, ‘দিনশেষে ফুটবল খেলোয়াড়দের কাছেই থাকে। আমরা ৭০ হাজার মানুষের সামনে খেলেছি। যখনই ম্যাচ শুরু হয়, ফুটবলাররা তখন অবাধ্য সৈনিক। তারা যা চাইবে, তাই করবে। যখনই ম্যাচে প্রথম ফাউল হয়, তখনই খেলার ইন্টেনসিটি বেড়ে যায়। '

যুক্তরাষ্ট্রে বার্সেলোনার বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলেছে আর্সেনাল। আগামী ২ আগস্ট মোনাকোর বিপক্ষে এমিরেটস কাপ খেলবে তারা। এরপর ম্যানচেস্টার সিটির বিপক্ষে কমিউনিটি সিল্ডের ফাইনাল দিয়ে মৌসুম শুরু করবে তারা।

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।