ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

বেনজেমা ‘জ্বরে’ কাঁপছে জেদ্দা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
বেনজেমা ‘জ্বরে’ কাঁপছে জেদ্দা

ধীরে ধীরে ফুটবল বিশ্বে অন্যতম পরাশক্তি হয়ে উঠছে সৌদি আরব। গত ডিসেম্বরে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়ে চমকে দেয় দেশটির ক্লাব আল নাসর।

এবার করিম বেনজেমাও একই পথ ধরলেন। তিন বছরের চুক্তিতে ১৬৫ মিলিয়ন ডলারের বিনিময়ে আল ইত্তিহাদে যোগ দিয়েছেন তিনি। এরপর থেকে মূলত বেনজেমা জ্বরে রীতিমত কাঁপছে সৌদি আরবের শহর জেদ্দা।  

গতকাল সৌদি আরবে পা রাখেন বেনজেমা। শিগগিরই জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে তাকে ভক্তদের সামনে পরিচয় করিয়ে দেবে আল ইত্তিহাদ।  গতকাল থেকে টিকিট বিক্রি করা শুরু করে সৌদি চ্যাম্পিয়নরা। টিকিট ছাড়ার মাত্র কয়েক ঘণ্টার ভেতরই বিক্রি হয়ে যায় ৫৬ হাজার টিকিট।

‘দ্য শাইনিং জুয়েল’ হিসেবে পরিচিত আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামের আসন সংখ্যা ৬২ হাজার। বেনজেমাকে পরিচয় করিয়ে দেওয়া অনুষ্ঠানের টিকিটের সর্বনিম্ন মূল্য ৯ রিয়াল। গতকাল বেনজেমাকে হলুদ-কালো রংয়ের জার্সি পরে স্বাগত জানান আল ইত্তিহাদের সমর্থকরা। ভক্তদের সঙ্গে পরিচিত হওয়ার আগে আজ সংবাদ সম্মেলন করার কথা রয়েছে বেনজেমার।

সদ্য সমাপ্ত মৌসুমে লিগ জিতে রীতিমত উড়ছে আল ইত্তিহাদ। ২০০৯ সালের এই প্রথম লিগ জয়ের স্বাদ পায় তারা। নতুন মৌসুমের জন্য প্রথম খেলোয়াড় হিসেবে বেনজেমাকে সাইন করে ক্লাবটি। এদিকে বেনজেমার পর চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতেকে দলে ভেড়াতে যাচ্ছে আল ইত্তিহাদ।  

শুধু আল ইত্তিহাদই নয়, সৌদি আরবের বাকি ক্লাবগুলোও বড় বড় নামের পেছনে ছুটছে। স্থানীয় সংবাদমাধ্যমের মতে আগামী মৌসুমে সৌদি প্রো লিগে দেখা যেতে পারে সের্হিও বুসকেতস, আনহেল দি মারিয়া, জর্দি আলবা ও সের্হিও রামোসকে।

সব ঠিক থাকলে লিওনেল মেসিকেও দেখা যেত। কিন্তু আল হিলালের দেওয়া লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।


বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।