ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালের বেনজেমা এখন আল-ইত্তিহাদের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রিয়ালের বেনজেমা এখন আল-ইত্তিহাদের

রিয়াল মাদ্রিদ ছেড়ে করিম বেনজেমার আল-ইত্তিহাদে যাওয়া নিশ্চিতই ছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

চুক্তি স্বাক্ষরের পর সেই ঘোষণাও দিয়েছে সৌদি প্রো লিগের চ্যাম্পিয়নরা।

ফ্রি ট্রান্সফারে আল-ইত্তিহাদে যোগ দিয়েছেন বেনজেমা। ফরাসি স্ট্রাইকারকে নিজেদের নতুন খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিয়েছে সৌদির শীর্ষ ক্লাবটি। জানা গেছে, দুই বছরের চুক্তিতে ক্লাবটিতে পাড়ি জমিয়েছেন বেনজেমা। সঙ্গে থাকছে আরও এক বছর মেয়াদ বৃদ্ধিরও। চুক্তি আর্থিক মূল্য প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন মার্কিন ডলার।  

গতকাল এক সংবাদ সম্মেলনে রিয়াল মাদ্রিদ ভক্তদের বিদায় জানান বেনজেমা। এরপরই উড়াল দেন সৌদি আরবে। সেখানে রাতেই চুক্তির কাজ শেষ করে আনুষ্ঠানিকভাবে আল-ইত্তিহাদের জার্সিতে ছবির জন্য পোজ দেন তিনি। এরপর ক্লাবের সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশিত এক ভিডিও বার্তায় তিনি বলেন, 'জেদ্দায় আপনাদের দেখে আমি রোমাঞ্চিত। আল-ইত্তিহাদ আমার জন্য নতুন চ্যালেঞ্জ। এটা (সৌদি প্রো লিগ) ভালো লিগ এবং এখানে অনেক ভালো খেলোয়াড় আছে। '

বেনজেমা ভিডিও বার্তায় ক্রিস্টিয়ানো রোনালদোর নামও উল্লেখ করেন। ২০২২ সালের শেষ দিকে পর্তুগিজ উইঙ্গারকে ২০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে দলে ভেড়ায় আল-নাসর। সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থকে এবার প্রতিপক্ষ হিসেবে পাবেন বেনজেমা। সৌদি আরবের ফুটবল এগিয়ে নিতে রোনালদোর ভূমিকার প্রশংসা করেন ফরাসি ফুটবলা তারকা। তিনি বলেন, 'রোনালদো এরইমধ্যে এখানে এসেছে। সে আমার বন্ধু যে দেখিয়ে দিচ্ছে সৌদি ফুটবল এগিয়ে যাচ্ছে এবং আমি এখানে ইউরোপের মতোই জিততে এসেছি। ' 

সদ্য শেষ হওয়া মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছে আল ইত্তিহাদ। ১৪ বছর পর শিরোপার স্বাদ পায় তারা। পরের মৌসুমেও শিরোপা ধরে রাখার মিশনে তাদের মূল অস্ত্র হবেন বেনজেমা। আজ বুধবার ভরা স্টেডিয়ামে তাকে পরিচয় করিয়ে দেবে সৌদি চ্যাম্পিয়নরা।  

এর আগে অনেকটা অবাক করে দিয়ে ফর্মের চূড়ায় থেকেই রিয়াল ছাড়েন তিনি। ১৪ বছরের ক্যারিয়ারের জিতেছেন ২৫ শিরোপা। ৩৫৪ গোল করে হয়েছেন ক্লাব ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। নিজের শেষ ম্যাচেও গোল করে দলের হার এড়িয়েছেন তিনি। এই ক্লাবের জার্সিতে খেলে জিতেছেন ব্যালন ডি'অর এবং ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। কিন্তু নতুন মৌসুমে নতুন চ্যালেঞ্জ নিতে সৌদি আরবে পাড়ি জমালেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।