ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ভিনিসিয়ুসের বর্ণবাদ ইস্যু: আপিল করে শাস্তি কমাল ভালেন্সিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ২৭, ২০২৩
ভিনিসিয়ুসের বর্ণবাদ ইস্যু: আপিল করে শাস্তি কমাল ভালেন্সিয়া

লা লিগায় গত রোববার (২১ মে) ভালেন্সিয়া ম্যাচে বর্ণবাদের শিকার হয়েছিলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। মাঠেই তখন প্রতিবাদের ঝড় তোলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

যে কারণে লাল কার্ডও দেখেন তিনি।

এতকিছুর পরেও ধমে যাননি ২২ বছর বয়সী এই তারকা। বর্ণবাদের বিরুদ্ধে একের পর এক পোস্টসহ বিবৃতি দিতে থাকেন তিনি। সঙ্গে পান সাবেক-বর্তমান ফুটবলারসহ বেশ কয়েকটি ক্লাবকেও। পরবর্তীতে নিজ দেশের প্রেসিডেন্টও পাশে দাঁড়ায় ভিনিসিয়ুসের। এই প্রতিবাদের কবলে পড়ে শেষ পর্যন্ত ভালেন্সিয়াকে শাস্তি দেওয়াসহ জরিমানা করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।  

স্টেডিয়ামের যে পাশ থেকে ভিনিসিয়ুসকে বর্ণবাদী মন্তব্য করা হয়েছে, যে পাশ পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া ক্লাবটিকে ৪৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছিল। কিন্তু ইতোমধ্যে ভালেন্সিয়া আপিল করে এই শাস্তির বিরুদ্ধে। তাই পাঁচ ম্যাচ থেকে কমিয়ে স্টেডিয়ামের দক্ষিণ পাশটিতে দেওয়া নিষেধাজ্ঞা তিন ম্যাচে নামিয়ে আনা হয়েছে। তাছাড়া জরিমান ৪৫ হাজার ইউরো থেকে ২৭ হাজার ইউরো করা হয়েছে।  

এক বিবৃতিতে ভালেন্সিয়া জানায়, ‘বিষয়টি ঘটে যাওয়ার প্রথম মিনিট থেকেই ভালেন্সিয়া পুলিশ ও এর সঙ্গে জড়িত কর্তৃপক্ষকে বিষয়টি নিয়ে সহযোগিতা করে যাচ্ছিল। এমনকি বর্ণবাদী আচরণ করা সমর্থককে সর্বোচ্চ শাস্তি হিসেবে আজীবনের জন্য স্টেডিয়াম থেকে নিষিদ্ধ করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মে ২৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।