ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসির নেতৃত্বে খেলবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ২২, ২০২৩
চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসির নেতৃত্বে খেলবে আর্জেন্টিনা

ছয় বছর পর চীনের মাটিতে পা রাখতে চলেছেন লিওনেল মেসি। এবার তার নেতৃত্বে বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

আজ সোমবার চীনে অবস্থিত আর্জেন্টাইন দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, আগামী ১৫ জুন বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বর্তমান বিশ্বচাম্পিয়নরা।  

২০২২ বিশ্বকাপের শেষ ষোলোয় এই অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচে মেসি নিজে এক গোল করেছিলেন। দ্বিতীয় গোলটি করেছিলেন হুলিয়ান আলভারেস। অস্ট্রেলিয়ার একমাত্র গোলটি ছিল আত্মঘাতী। নিজেদের জালে বল পাঠিয়েছিলেন আর্জেন্টিনার মিডফিল্ডার এনজো ফার্নান্দেস। বিশ্বকাপের পর এবার প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল।

মেসি সর্বশেষ ২০১৭ সালে চীনে খেলতে গিয়েছিলেন। আর সবমিলিয়ে সপ্তমবারের মতো দেশটিতে সফরে যাচ্ছেন ৩৫ বছর বয়সী পিএসজি ফরোয়ার্ড। রয়টার্স জানিয়েছে, সাতবারের ব্যালন ডি'অরজয়ীর এবারের সফর ঘিরে চীনে ফুটবলপ্রেমীদের মধ্যে উৎসাহের যেন শেষ নেই। ম্যাচের টিকিটের জন্য রীতিমতো কাড়াকাড়ি পড়ে গেছে।  

এর আগে যতবার চীন সফরে গেছেন মেসি, ততবার তাকে মহাসমারোহে বরণ করে নিয়েছেন ভক্ত-সমর্থকরা। যদিও এর আগে বিশ্বচ্যাম্পিয়ন তো দূরের কথা, জাতীয় দলের জার্সিতে তার আহামরি কোনো সাফল্য ছিল না। তবে বার্সেলোনার জার্সিতে তার অর্জন নেহায়েত কম ছিল না। জনপ্রিয়তার দিক থেকেও ক্রিস্টিয়ানো রোনালদোর ছাড়া অন্য সব ফুটবলারদের চেয়ে অনেকটা এগিয়ে ছিলেন তিনি।  

২০০৫ সালে প্রথমবার চীন সফরে যান মেসি। সেসময় স্পেনের শীর্ষ ক্লাব বার্সেলোনার জার্সিতে খেলতেন তিনি। ২০১০ সালে দ্বিতীয়বারের সফরে স্প্যানিশ জায়ান্টরা চীনের শীর্ষ ক্লাব বেইজিং গুয়ানকে ৩-০ গোলে হারিয়েছিল। মেসি ততদিনে প্রতিষ্ঠিত ফুটবল তারকা। আর এবার তো যাচ্ছেন কাতারে আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর আনন্দ সঙ্গী করে। ফলে চীনে স্বাভাবিকভাবেই মেসিকে নিয়ে উন্মাদনা ছড়িয়ে পড়েছে। দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে ম্যাচটি দেখার আকুতি প্রকাশ করছেন অনেকে।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।