ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি-নেইমার ছাড়াই পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, মে ৮, ২০২৩
মেসি-নেইমার ছাড়াই পিএসজির জয়

তোয়েসের বিপক্ষে পিএসজি খেলতে নেমেছিল মেসি–নেইমারের মতো বড় দুই তারকাকে ছাড়াই। নেইমার তো চোটের কারণে আগে থেকেই নেই।

ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে গিয়ে নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। তবে তাদের অভাব টের পেতে দিলেন না এমবাপ্পে, দলকে সামনে থেকেই পথ দেখালেন তিনি। ফলে তোয়েসের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ক্রিস্তফ গালতিয়ের দল।

পিএসজি প্রথম গোলের দেখা পেয়ে যায় ম্যাচের শুরুতেই। মাত্র ৮ মিনিটের মাঝে গোল আদায় করে নেন এমবাপ্পে। অবশ্য গোলটা আসে ভিতিনিয়ার শট ক্রসবারে লেগে ফিরলে। তোয়েসের কেউ এসে বিপদমুক্ত করার আগেই ছুটে গিয়ে হেডে জাল খুঁজে নেন এমবাপ্পে।

লিগ ওয়ানে ম্যাচের প্রথম গোলটি দেওয়ার পর পিএসজি সর্বশেষ হেরেছে সেই ২০২১ সালের মার্চে। এরপর যে ৫২ ম্যাচে ম্যাচের প্রথম গোল দিয়েছে প্যারিসের ক্লাবটি, ততবারই জিতেছে তারা। সেই তালিকায় যোগ হয়েছে ৫৩ নম্বর ম্যাচ।

দ্বিতীয়ার্ধ্বের শুরু থেকেই বেশ কয়েকটি সুযোগ পায় পিএসজি, তবে বাধা হয়ে দাঁড়ান তোয়েস গোলরক্ষক। প্রথমে একিকের শট ঝাঁপিয়ে ঠেকানোর পর, এগিয়ে এসে রুখে দেন মার্কো ভেরাত্তির শট। আবার ৫৩তম মিনিটে বাঁকানো শট লক্ষ‍্যে রাখতে পারেননি এমবাপ্পে। ৪ মিনিট পর আরো একটা সুযোগ মিস করেন এই ফরাসি।

তবে মিনিট দুয়েকের মাঝেই ব‍্যবধান দ্বিগুণ করেন ভিতিনিয়া। ভেরাত্তির চমৎকার ক্রসে ছুটে গিয়ে হেড করেন পর্তুগিজ মিডফিল্ডার। ব্যাবধান দ্বিগুন করেন ভিতিনিয়া। কিছুই করার ছিল না তোয়েস গোলরক্ষকের।

এদিকে হঠাৎ পাল্টা আক্রমণ থেকে একটা গোল আদায় করে নেয় তোয়েস। ৮৩তম মিনিটে অনেকটা খেলার ধারার বিপরীতে গিয়েই গোল পায় তারা। পাপে ইয়াদের দারুণ ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে জাল খুঁজে নেন শাভালাহা। ব্যবধান ২-১ হওয়ায় দেখা দিচ্ছিল নাটকীয়তার শঙ্কা।

তবে দুই মিনিটের মাঝেই সব তুড়ি মেরে উড়িয়ে দেয় ফরাসি ক্লাবটি। দলের পক্ষে তৃতীয় গোল করে স্বস্তি ফেরান রুইস। যদিও বলটি এমবাপ্পে হেড নিয়েছিলেন, তনে তা কোনোমতে ফিরিয়ে দেন গোলরক্ষক। কাছে থাকা রুইস ফিরতি শটে বল জড়ান জালে। আর কোনো গোল না হওয়ায় ৩-১ ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ০৮ মে, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad