ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলিয়ানের জোড়া গোলে শেষ রিয়ালের ৯ বছরের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, মে ৭, ২০২৩
ব্রাজিলিয়ানের জোড়া গোলে শেষ রিয়ালের ৯ বছরের অপেক্ষা

চ্যাম্পিয়ন্স লিগ ধরা দিয়েছে কয়েকবার, জয় এসেছে লা লিগা বা ক্লাব বিশ্বকাপেও। কিন্তু কোপা দেল রে শিরোপা গত ৯ বছর ধরে এক হতাশার নাম হয়েছিল রিয়াল মাদ্রিদের জন্য।

অবশেষে শিরোপা জয়ের অপেক্ষা শেষ হলো তাদের। ম্যাচের কেবল ৪৭ সেকেন্ডে এগিয়ে যায় তারা, পরে প্রতিপক্ষ সমতা ফেরালেও রদ্রিগোর আরও এক গোলে জয় পায় রিয়াল।

শনিবার রাতে সেভিয়ায় কোপা দেল রের ফাইনালে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুটি গোলই এসেছে ব্রাজিলিয়ান রদ্রিগোর পা থেকে। গত ৯ বছরে প্রথম ও সব মিলিয়ে এই টুর্নামেন্টে রিয়ালের ২০তম শিরোপা এটি। আগেরবারও ২০১৪ সালে তাদের কোপা দেল রে জিতিয়েছিলেন কার্লো আনচেলত্তিই, ২০১৪ সালে।  

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় রিয়াল, দুই ব্রাজিলিয়ানের রসায়নে। দুজনকে ফাঁকি দিয়ে বাঁ দিক থেকে কাট-ব্যাক করেন ভিনিসিউস জুনিয়র। রদ্রিগো এরপর জালে জড়ান বলটি। এরপর রিয়ালের সঙ্গে সমান তালে পাল্লা দেওয়া ফুটবল খেলতে থাকে ওসাসুনা।  

অষ্টম মিনিটে তারা পেয়ে যায় গোলের সুযোগও। আন্তে বুদিমিরের হেড সহজেই ঠেকান থিবো কোর্তোয়া। ১৬তম মিনিটে আবারও সুযোগ আসে তাদের সামনে। ওসাসুনার আব্দে ইজ্জাজুলি বক্সের বাইরে এদের মিলিতাওকে কাটিয়ে ফাঁকি দেন কোর্তোয়াকে, কিন্তু গোললাইন থেকে বল ক্লিয়ার করেন ডিফেন্ডার দানি কারভাহাল।

ম্যাচের ৫৮তম মিনিটে অবশেষে সমতায় ফেরে ওসাসুনা। বক্সের বাইরে থেকে দুর্দান্ত হাফ-ভলিতে গোল করেন লুকাস তোরো। কিন্তু ৭০তম মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। বাঁ দিকের বাইলাইন থেকে ভিনিসিউসের কাট-ব্যাক ক্লিয়ার করলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেনি ওসাসুনা। টনির ক্রুসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান রদ্রিগো। এরপর আর গোল করতে ভুল করেননি তিনি। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় শিরোপা উল্লাসে মাতে রিয়াল মাদ্রিদ।  

বাংলাদেশ সময় : ১০১৮ ঘণ্টা, ৭ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।