ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

শিরোপার আরও কাছে সিটি, ল্যাম্পার্ডের অধীনে চেলসির ‘প্রথম’ জয় 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, মে ৬, ২০২৩
শিরোপার আরও কাছে সিটি, ল্যাম্পার্ডের অধীনে চেলসির ‘প্রথম’ জয় 

লিডস ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল ম্যানচেস্টার সিটি। প্রধান প্রতিদ্বন্দ্বী আর্সেনালের চেয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে পেপ গার্দিওলার শিষ্যরা ছুটছে টানা দ্বিতীয় লিগ শিরোপার দিকে।

 

নতুন কোচ স্যাম অ্যালার্ডাইসের অধীনে প্রথম ম্যাচ খেলতে নামা লিডস আজ সিটিজেনদের কাছে ২-১ গোলে হেরেছে। এ নিয়ে লিগে টানা ১০ ম্যাচ জেতার স্বাদ পেল ম্যানসিটি।  

প্রথমার্ধেই জোড়া গোল করে সিটির জয়ের পথটা মসৃণ করে রেখেছিলেন ইকাই গুন্দোয়ান। ম্যাচের ১৯ ও ২৭তম মিনিটে জার্মান মিডফিল্ডার লক্ষ্যভেদ করেন। দুটি গোলেই অ্যাসিস্ট রিয়াদ মাহারেজের। তবে ৮৪তম মিনিটে পেনাল্টি মিস করায় হ্যাটট্রিকের দেখা পাননি সিটি অধিনায়ক গুন্দোয়ান। উল্টো ৮৪তম মিনিটে এক গোল শোধ করে দেন লিডসের রদ্রিগো। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি।  

এ জয়ে লিগের পয়েন্ট টেবিলে আগের মতোই শীর্ষে রইলো সিটি। তবে মৌসুমে প্রথমবারের মতো আর্সেনালের সঙ্গে পয়েন্টের পার্থক্য চারে নিয়ে গেল তারা। ৩৪ ম্যাচে সিটির পয়েন্ট ৮২; বিপরীতে সমান ম্যাচে গানারদের পয়েন্ট ৭৮। আর লিডস ঝুলে রইলো রেলিগেশন অঞ্চলে পড়ে যাওয়ার শঙ্কায়।

অন্যদিকে দ্বিতীয়বারের মতো ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে কোচ হিসেবে ফেরানোর পর প্রথম জয়ের দেখা পেয়েছে চেলসি। গত এপ্রিলে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ফেরার পর টানা চার ম্যাচ হেরেছে ব্লুজরা। তবে আজ বোর্নমাউথকে ১-৩ গোলে হারিয়েছে তারা। এই জয়ে একাদশ স্থানে উঠে এসেছে চেলসি। অন্যদিকে বোর্নমাউথ আছে ১৪তম স্থানে।  

রাতের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ০-১ গোলে হারিয়ে টানা চার ম্যাচ পর জয়ের মুখ দেখলো টটেনহাম। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটেই গোলটি করেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। সেই সঙ্গে প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিকদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। ২৯ বছর বয়সী কেইন ২০৯ গোল নিয়ে পেছনে ফেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটনের সাবেক স্ট্রাইকার ওয়েইন রুনিকে।  

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।