ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

বায়েনাকে ঘুষি মারায় ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন ভালভার্দে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
বায়েনাকে ঘুষি মারায় ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন ভালভার্দে

ঘটনাটার শুরু হয়েছিল এপ্রিলের ৯ তারিখ। ভিয়ারিয়ালের বিপক্ষে ৩-২ ব্যবধানে হারে রিয়াল মাদ্রিদ।

ওই ম্যাচেই ফেদে ভালভার্দেকে ফাউল করার পাশাপাশি তার অনাগত সন্তানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন ভিয়ারিয়ালের মিডফিল্ডার অ্যালেক্স বায়েনা। তাতেই ক্ষেপে যান রিয়াল মিডফিল্ডার। ঘুষি মারেন বায়েনাকে।  

সেই ঘটনার জের ধরে এবার তদন্তে নামতে যাচ্ছে স্প্যানিশ এফএ কমিটি। বুধবার থেকে শুরু হবে এই ঘটনার তদন্ত। যেখানে অপরাধি প্রমাণিত হলেই ৪ থেকে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন ভালভার্দে। তবে ঘটনাটি যেহেতু ম্যাচ চলাকালীন হয়নি, সেক্ষেত্রে স্প্যানিশ এফএ এই কারণ দেখিয়ে নিষিদ্ধ নাও করতে পারে। এমনটাই জানানো হয়েছে ‘দ্য অ্যাথলেটিক’এর প্রতিবেদনে।

তবে প্রমাণসাপেক্ষে এই বিষয়টি তদন্ত করে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া পর্যন্ত প্রায় এক মাস সময় লেগে যেতে পারে। সেক্ষেত্রে কোপা দেল রে’র ফাইনাল ম্যাচে ওসাসুনার বিপক্ষে মাঠে নামতে সমস্যা হবে না ভালভার্দের। যেহেতু ম্যাচটি অনুষ্ঠিত হবে মে মাসের ৯ তারিখে।  

এই ঘটনার সূত্রপাত মূলত গত জানুয়ারিতে কোপা দেল রে’র ম্যাচ থেকে। খেলা চলাকালীন ভালভার্দেকে ফাউল করে বসেন বায়েনা। লাথি মারার পাশাপাশি ভালভার্দের অনাগত সন্তানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন ভিয়ারিয়ালের মিডফিল্ডার বায়েনা।  

সে সময় ভালভার্দের বান্ধবী গর্ভপাত হয়েছিল। তাই ভালভার্দেকে উদ্দেশ্য বায়েনা বলেছিলেন, ‘এখন কান্না করো। কারণ তোমার ছেলে আর জন্মাবে না। ’ সে সময় ভালভার্দে বায়েনাকে এ ব্যাপারে কথা বলতে নিষেধ করেছিলেন। তবে তখন কথা না শুনে বারবারই এই কথা বলতে থাকেন।  

লা লিগার ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে এসেও একই ধরনের মন্তব্য করেন বায়েনা। মাঠের ভেতর ভালভার্দে তেমন প্রতিক্রিয়া না দেখালেও এবার আর ছেড়ে দেননি তিনি। ম্যাচ শেষে পার্কিং লটে ভিয়ারিয়ালের টিম বাসে অপেক্ষা করেন ভালভার্দে। বায়েনাকে সামনে পেয়ে সজোরে ঘুষি মারেন এই উরুগুইয়ান মিডফিল্ডার। আর বলেন, ‘এবার বলো আমাকে মাঠে আমার সন্তানকে নিয়ে কী বলেছিলে!’

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।