ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্যক্তিগত সহকারীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বানালেন সালাউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
ব্যক্তিগত সহকারীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বানালেন সালাউদ্দিন ইমরান হোসেন তুষার

আর্থিক অনিয়ম এবং কাগজের জালিয়াতির দায়ে  দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। আগামী দুই বছর ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার পাশাপাশি প্রায় ১২ লাখ টাকা জরিমানাও করেছে বৈশ্বিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

সোহাগের স্থানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। আজ (১৭ এপ্রিল) বাফুফে ভবনে জরুরি বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানোর পাশাপাশি আবু নাঈম সোহাগের বাফুফে ভবনে প্রবেশে নিষেধাজ্ঞার কথাও জানিয়েছেন বাফুফের সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

সোহাগ নিষিদ্ধ হওয়ার পর থেকেই দৌড়ঝাপ শুরু হয়েছিল। অনেকেই নিজে থেকে আগ্রহ প্রকাশ করেছিলেন। তালিকায় ছিলেন একাধিক কর্মকর্তা। তবে শেষ পর্যন্ত সোহাগের মতোই আস্থাভাজন একজনকে বেছে নিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। ইমরান এতোদিন ছিলেন ফেডারেশনের সভাপতির ব্যক্তিগত সহকারী ও প্রটোকল ম্যানেজার। এবার থেকে দেশের ফুটবলের নির্বাহী পদের দায়িত্বও সামলাবেন তিনি।

বাফুফে জানিয়েছে তিন থেকে ছয় মাসের মধ্যেই স্থায়ী সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে। ইমরানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে আপদকালীন সময়ের জন্য। গুঞ্জন রয়েছে তাকেই স্থায়ীভাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।