ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজিকে জয়ে ফেরালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
পিএসজিকে জয়ে ফেরালেন মেসি

টানা দুই ম্যাচ হেরে বিপাকে পড়ে গিয়েছিল পিএসজি। সমর্থকরাও আগের ম্যাচেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে।

বিশেষ করে লিওনেল মেসিকে শুনতে হয়েছে দুয়ো। তবে এবার সেই মেসির কারণেই জয়ের ধারায় ফিরলো প্যারিসিয়ানরা। দলের দুটি গোলেই অবদান রাখলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থ সের্হিও রামোসকে দিয়ে করালেন অন্যটি।  

ফরাসি লিগ ওয়ানে আজ নিসকে ২-০ গোলে হারিয়েছে ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা। প্রতিপক্ষের মাঠে মেসির গোলে প্রথমার্ধে এগিয়ে যায় পিএসজি। এরপর দ্বিতীয়ার্ধে তার কর্নার অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। যদিও ম্যাচটা তাদের জন্য মোটেই সহজ ছিল না।  

প্রথমার্ধে পিএসজির সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই করেছে নিস। তবে তাদের কোনো আক্রমণ আলোর মুখ দেখেনি। উল্টো মেসির গোলে ডেডলক ভাঙে পিএসজি। ২৬তম মিনিটে বক্সের ভেতরে নুনো মেন্ডেসের কাটব্যাকে বল পেয়ে প্রথম ছোঁয়ায় লক্ষ্যভেদ করেন মেসি। গোল হজমের পর স্বাগতিকরা অবশ্য ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা চালায়। কিন্তু বিরতির আগে তাদের দুটি দুর্দান্ত প্রচেষ্টা ঠেকিয়ে পিএসজিকে রক্ষা করেন গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।  

দ্বিতীয়ার্ধে নিস আরও বেশি গোছানো আক্রমণ শানায়। কিন্তু দোন্নারুম্মা তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান। একাই ৭টি সেভ করে ম্যাচের সহ-নায়ক আসলে এই ইতালিয়ান গোলরক্ষক। এছাড়া গোলবারও সফরকারীদের রক্ষা করেছে। এর মধ্যে দান্তের এক শট পোস্ট এবং আরেক শট ক্রসবারে লেগে ফিরেছে। তবে ৭৬তম মিনিটে রামোসের গোল দৃশ্যপট বদলে দেয়। মেসির কর্নার থেকে হেড করেন স্প্যানিশ রাইট-ব্যাক। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি নিস। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

৩০ ম্যাচ শেষে শীর্ষে থাকা পিএসজির সংগ্রহ ৬৯ পয়েন্ট। দুইয়ে থাকা লঁসের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান এখন ছয়। আর ৪৫ পয়েন্ট নিয়ে আটে অবস্থান নিসের।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।