ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বয়স দিয়ে বেনজেমা-ক্রুস-মদ্রিচকে বিচার করতে নারাজ আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
বয়স দিয়ে বেনজেমা-ক্রুস-মদ্রিচকে বিচার করতে নারাজ আনচেলত্তি

বিশ্বকাপ বিরতির পর ক্লাব ফুটবলে ছন্দ হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। বাজে পারফরম্যান্সে লিগ শিরোপার দৌড় থেকে অনেকটাই পিছিয়ে গেল ক্লাবটি।

কিন্তু কোপা দেল রের সেমিফাইনালের ফিরতি লেগে বার্সেলোনার বিপক্ষে দুর্দান্ত এক প্রত্যাবর্তন মনে করিয়ে দিল গত মৌসুমের ভয়ঙ্কর সেই লস ব্লাঙ্কোসদের কথা।

ফর্ম খরায় থাকা বেনজেমা এই ম্যাচে করেছেন হ্যাটট্রিক। এর আগের ম্যাচেও সমান সংখ্যক গোল পেয়েছেন তিনি। তাছাড়া টনি ক্রুস ও লুকা মদ্রিচের পারফরম্যান্সও কোনো অংশে কম ছিল না। কয়েকদিন আগে এই তিনজনের বয়স নিয়ে কথা উঠলেও এবার যেন সবার মুখ বন্ধ করে দিয়েছে তারা। তাইতো খোদ রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও বলেছেন, বয়স দিয়ে তাদের যেন বিচার না করা হয়।  

৩৭ বছর বয়সী মদ্রিচের পর ৩৫ বছর বয়স নিয়ে রিয়ালের দ্বিতীয় বয়স্ক ফুটবলার বেনজেমা। ক্রুসের বয়স ৩৩ বছর। তাদের চুক্তির মেয়াদও ফুরিয়ে আসছে। বদলি হিসেবে দলে আছে ভালভার্দে, চুয়ামেনি, কামাভিঙ্গার মত তারকারা। তাইতো সম্ভাবনা আছে তিনজনেরই ক্লাব ছাড়ার। তবে আনচেলত্তির বক্তব্য যেন ভালো কিছুরই ইঙ্গিত দিয়েছে। আরও কিছুদিন হয়তো রিয়ালেই থাকছেন বেনজেমা-ক্রুস-মদ্রিচ।  

লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে আজ বাংলাদেশ সময় রাত ১টায় খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। তার আগে সংবাদ সম্মেলনে এসে আনচেলত্তি বেনজেমা-ক্রুস-মদ্রিচের থেকে যাওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘আমার মনে হয়, তারা থেকে যাবে। ফুটবলারদের বিচার করতে হবে বয়স দিয়ে নয়, তারা মাঠে যা করে, তা দেখে। ’

বয়সের বিষয় একপাশে রেখে রিয়াল কোচ গুরুত্ব দিচ্ছেন এই তিন ফুটবলারের অভিজ্ঞতাকে। তিনি বলেন, ‘অনেকে হয়তো ভাবতে পারেন যে তরুণ কোনো ফুটবলারের মতো শারীরিক অবস্থা বা প্রাণশক্তি এই তিন জনের নেই। তবে ম্যাচ সামলানো ও ব্যবস্থাপানার ক্ষেত্রে এই তিন জনের যে অনন্য দক্ষতা, তা বিশ্বের কোনো বাজারে কিনতে পাবেন না। এসব অভিজ্ঞতার সঙ্গে আসে। বয়স অবশ্যই কিছু জিনিস কেড়ে নেয়, তবে তা অনেক কিছু ফিরিয়েও দেয়। ’

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।