ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বরখাস্ত হওয়ার ভয় নেই ক্লপের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
বরখাস্ত হওয়ার ভয় নেই ক্লপের

চলতি মৌসুমে একের পর এক কোচ ছাঁটাইয়ের ঘটনা ঘটছে ইংলিশ প্রিমিয়ার লিগে। এখনো পর্যন্ত ১২ জন কোচ বরখাস্তের শিকার হয়েছেন।

সবশেষ চাকরি হারিয়েছেন চেলসির গ্রাহাম পটার। তবে মৌসুম এখনো শেষ হয়নি। সংখ্যাটা আরও বাড়বে বলেই মনে করছেন পণ্ডিতেরা। তালিকার পরবর্তী নাম হিসেবে লিভারপুল কোচ ইউর্গেন ক্লপের নামটা আলোচনায় আসছে বেশ। কিন্তু বরখাস্ত হওয়ার ভয় করেন না ক্লপ।

সাম্প্রতিক বছরগুলোর ভেতর এবার নাজুক এক মৌসুম কাটাচ্ছে লিভারপুল। ২৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে লিগে আট নম্বরে আছে তারা। চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ ও লিগ কাপ থেকে বিদায় ঘণ্টা বেজেছে আগেই। তাই লিগটা কোনোমতে ভালো অবস্থানে থেকে কাটিয়ে দেওয়া তাদের লক্ষ্য এখন। কিন্তু সবশেষ দুই ম্যাচে হারের মুখ দেখেছে অলরেডরা। তাই ক্লপের চাকরি টিকবে কি না তা নিয়ে শঙ্কাটা প্রবল হচ্ছে।

জার্মান কোচ আজ সাংবাদিকদের বলেন, ‘আমার মনে হয় আপনাদের দৃষ্টিভঙ্গি থেকে বড় ইস্যু হলো এই পাগলামির দুনিয়ায় আমি কেন এখনো টিকে আছি? একাই টিকে আছি। সত্যি বলতে গেলে আমি তা একদমই বোঝাতে পারবো না। আমি জানি অতীত সাফল্যের কারণেই আমি বসে আছি এখানে। এই মৌসুমে কী হয়েছে সেটার জন্য নয়। ’

‘এটা যদি প্রথম মৌসুম হতো তাহলে হয়তো পরিস্থিতি কিছুটা ভিন্ন দেখাতো। আমি ভীত নই, আমার মনে হয় না গ্রাহামও (পটার) ভীত ছিল। ভয় পাওয়ার কোনো কারণ নেই। আমি এখানেই ডেলিভার করতে আছি। গত কয়েক মৌসুমে যা হয়েছে তার জন্যই আমি টিকে আছি এখনো। ’

এদিকে আগামীকাল চেলসির মুখোমুখি হবে লিভারপুল।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।