ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৩০০ গোল করিয়ে নতুন মাইলফলকে মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
৩০০ গোল করিয়ে নতুন মাইলফলকে মেসি

বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়া পিএসজি জয়ে ফিরেছে। ফরাসি লিগের ম্যাচে তারা হারিয়েছে ব্রেস্তকে।

প্যারিসিয়ানদের স্বস্তির এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। নিজে গোল না পেলেও সতীর্থকে দিয়ে করিয়েছেন। আর তাতেই নতুন মাইলফলক গড়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।  

গতকাল দিবাগত রাতে ২-১ গোলে জয় পেয়েছে লিগে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা পিএসজি। ম্যাচের নির্ধারিত সময় পর্যন্ত ১-১ গোলে সমতা বিরাজ করছিল। তবে যোগ করা সময়ের প্রথম মিনিটেই ম্যাচের ফলফল নির্ধারণী গোলটি করেন এমবাপ্পে। ফরাসি ফরোয়ার্ডের এই গোলে অবদান রাখেন মেসি। এর মাধ্যমে প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ক্যারিয়ারে ৩০০ অ্যাসিস্টের মাইলফলক অর্জন করলেন তিনি।

ক্লাব ক্যারিয়ারে নিজের প্রথম ক্লাব বার্সেলোনার জার্সিতে ২৬৯টি গোলে অ্যাসিস্ট করেছিলেন মেসি। যার মধ্যে ১৯২টি (বার্সার ইতিহাসে সর্বোচ্চ) লা লিগায়। আর চ্যাম্পিয়নস লিগে ৪০টি (দ্বিতীয় সর্বোচ্চ) অ্যাসিস্টের মধ্যে ৩৬টি কাতালান জায়ান্টদের জার্সিতে। বাকি ৪১টি অন্যান্য টুর্নামেন্টে।  

এরপর পিএসজিতে যাওয়ার পর মেসির নামের পাশে ২৯ গোলের পাশাপাশি যোগ হয়েছে ৩১টি অ্যাসিস্ট। এর মধ্যে ১৭টি এই মৌসুমেই। লিগ ওয়ানের এ মৌসুমে এখন পর্যন্ত নিজে ১৩ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে সমান ১৩টি গোল করিয়েছেন মেসি। আর চ্যাম্পিয়নস লিগ শেষ করেছেন ৪টি অ্যাসিস্টে নাম লিখিয়ে। গত মৌসুম অর্থাৎ পিএসজিতে নিজের প্রথম বছরে তিনি শেষ করেছিলেন ১৪টি অ্যাসিস্ট নিয়ে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।