ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুই ব্রাজিলিয়ানের পর আসেনসিওর গোলে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
দুই ব্রাজিলিয়ানের পর আসেনসিওর গোলে রিয়ালের জয়

লা লিগায় খুব একটা ভালো খেলছে না রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে ছন্দে থাকা ক্লাবটি আতলেতিকো মাদ্রিদ ও রিয়াল বেতিসের বিপক্ষে ড্র করার পর এবার এস্পানিওলের বিপক্ষে জয়ে ফিরল।

 

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলকে ৩-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। শুরুতেই হোসেলুর গোলে এস্পানিওল এগিয়ে গেলেও পরবর্তীতে দলকে সমতায় ফেরান ভিনিসিয়ুস জুনিয়র। প্রথমার্ধের শেষদিকে গোল করে দলকে এগিয়ে নেন এদার মিলিতাও। শেষ মুহূর্তে গোল করে জয় নিশ্চিত করেন মার্কো আসেনসিও।

ম্যাচ শুরু হতে না হতেই চমক দেখিয়ে রিয়ালের ঘরের মাঠে এগিয়ে যায় এস্পানিওল। মাঝমাঠে সার্জি গোমেস দারুণ এক ক্রসে খুঁজে নেন সানচেসকে। বল পেয়ে বক্সে বাড়ান তিনি। সেখান থেকে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন হোসেলু।  

সমতায় ফিরতে বেশিক্ষণ সময় নেয়নি রিয়াল। ২২তম মিনিটে বাঁ দিক থেকে ভিনিসিয়ুসকে খুঁজে নেন টনি ক্রুস। বল নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৩৯তম মিনিটে দলকে এগিয়ে নেন মিলিতাও। অঁরিলিয়ে চুয়ামেনির ক্রস থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন তিনি।  

বিরতির পর আগের মতোই আধিপত্য বজায় রাখে রিয়াল মাদ্রিদ। বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও গোল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছিল শেষ মুহূর্ত পর্যন্ত। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে অবশেষে গোলের দেখা পান বদলি হয়ে নামা আসেনসিও। বল টেনে নিয়ে বক্সে তাকে খুঁজে নেন নাচো। দারুণ এক শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি স্প্যানিশ ফরোয়ার্ড।  

২৫ ম্যাচে ১৭ জয়ে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬২ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। ২৭ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে এস্পানিওল।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।