ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিটির ড্র, ইন্টারের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
সিটির ড্র, ইন্টারের জয়

প্রথম লেগে প্রতিপক্ষের মাঠ থেকে ড্র নিয়ে ফেরা নিয়ে একপ্রকার ভালো দিকই বলা যায়। কিন্তু দলটা যখন ম্যানচেস্টার সিটি, তখন প্রশ্ন তো উঠবেই।

রেফারি প্রথম বাঁশি বাজার পর পারফরম্যান্সের গ্রাফ উর্ধ্বমুখী হলেও শেষের আগে তা ক্রমাগত নিচের দিকে ঝুঁকতে থাকে। তাই জয়ের আশাটা ফিকে হতে দেরি লাগেনি। ঘরের মাঠে ইংলিশ ক্লাবটিকে ১-১ গোলে রুখে দিয়েছে লাইপজিগ।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় রাতের অপর ম্যাচে পোর্তোর বিপক্ষে ১-০ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে ইন্টার মিলান। সানসিরোতে শেষ মুহূর্তে ডেডলক ভাঙেন রোমেলু লুকাকু। ৮৬ মিনিটে বারেল্লার ক্রস থেকে বেলজিয়ান ফরোয়ার্ডের হেডে বল পোস্টে লেগে ফিরে আসলেও ফিরতি শটে ঠিকই জালের দেখা পায় ইন্টার।

কিন্তু রাতটা ইন্টারের মতো কাটেনি সিটির। রেডবুল অ্যারেনায় প্রথমার্ধে একচ্ছত্র আধিপত্য দেখাতে শুরু করে সফরকারীরা। তারই ধারাবাহিকতায় ২৭ মিনিটে এগিয়ে যায় পেপ গার্দিওলার দল। লাইপজিগ ডিফেন্ডারের ভুল পাসে বল চলে যায় জ্যাক গ্রিলিশের কাছে। সেখান থেকে রিয়াদ মাহরেজের উদ্দেশে বল বাড়ান তিনি। তবে মাঝে মাহরেজের জন্য কাজটা আরও সহজ করে দেন ইলকায় গুন্দোয়ান। তাই জাল খুঁজে পেতে কোনো ভুল করেননি মাহরেজ।

৩ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিল সিটির সামনে। তবে কর্নার থেকে পাওয়া বলে অল্পের জন্য মাথা লাগাতে পারেননি রদ্রি। বিরতির পর সমতায় ফিরে আসতে মরিয়া হয়ে উঠে লাইপজিগ। নিজেদের মাঠে সিটিকে দুর্দান্তভাবে চেপে ধরতে শুরু করে তারা। কয়েকবার প্রচেষ্টার পর অবশেষে স্বাগতিকদের কপাল খুলে ৭০ তম মিনিটে। হালাস্টেনবার্গের ক্রস থেকে দারুণ হেডে দলকে হারের কবল থেকে রক্ষা করেন ইয়োশকো ভার্দিওল।

যে কারণে মাথা নিচু করেই মাঠ ছাড়ে সিটির খেলোয়াড়রা। যদিও কোচ গার্দিওলার এমন পারফরম্যান্সে সন্তুষ্ট। তাই শিষ্যদের মাথা উঁচু রাখতেই বলেছেন তিনি, ‘আমি ছেলেদেরকে বলছিলাম, তোমরা এভাবে মাথা নিচু করে রেখেছো কেন? মাথা উঁচু রাখো, ভালো খেলেছ…। সব মিলিয়ে বললে, আমি সত্যিই সন্তুষ্ট। আগে থেকেই আমার মনে হচ্ছিল, এই লড়াইয়ের নিষ্পত্তি হবে দ্বিতীয় লেগে। লাইপজিগের প্রতি সম্মানে কমতি নেই আমার। ‘

ইতিহাদে দ্বিতীয় লেগে আগামী ১৪ মার্চ লাইপজিগকে আতিথ্য দেবে সিটি।


বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।