ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

এএফসির এলিট প্যানেলে যোগ দিয়ে সালমার ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এএফসির এলিট প্যানেলে যোগ দিয়ে সালমার ইতিহাস

অবশেষে এশিয়ান ফুটবল ফেডারেশনের (এএফসি) এলিট প্যানেলের রেফারি হয়েছেন সালমা আক্তার মনি। বাংলাদেশের প্রথম নারী হিসেবে এই কীর্তি গড়েছেন তিনি।

গত ১৬ থেকে ১৯ ফেব্রুয়ারি নানা ধাপে পরীক্ষা দেওয়ার পর সফলভাবে উত্তীর্ণ হয়েছেন তিনি।  

মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে। এর আগে ফিফার সহকারী রেফারি হিসেবে নিযুক্ত ছিলেন সালমা। নানা সমস্যা মোকাবেলা করে শেষ পর্যন্ত এলিট প্যানেলে অন্তর্ভূক্ত হয়েছেন তিনি।  

এর আগে ২০২১ সালে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে প্রথম নারী সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালন করে ইতিহাস গড়েছিলেন সালমা। সেবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘ ও উত্তর বারিধারার মধ্যকার ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন তিনি।

২০১২ সালে রেফারিং কোর্স করার পর ২০১৩ সালে মেয়েদের ফুটবলে দায়িত্ব পালন শুরু করা সালমা এিই পর্যন্ত মেয়েদের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে সিনিয়র ও বয়সভিত্তিক মিলিয়ে দশটি টুর্নামেন্টে দায়িত্ব পালন করেছেন। এরপর ২০২১ সালের জানুয়ারিতে ফিফার সহকারী রেফারি হন তিনি। এবার তার চোখ দক্ষিণ এশিয়ার বাইরে।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।