ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের মুখোমুখি হচ্ছে মরক্কো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ব্রাজিলের মুখোমুখি হচ্ছে মরক্কো

এবারের কাতার বিশ্বকাপে চমক দেখিয়েছে মরক্কো। হেভিওয়েট দলগুলোকে হারিয়ে সেমিফাইনালে খেলেছে তারা।

আগামী মাসে ব্রাজিলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে খেলবে মরক্কো। ঘরের মাঠে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের আতিথ্য দিবে তারা।  

মরক্কান ফুটবল ফেডারেশন এক বিবৃতি দিয়ে জানায়, তাঙ্গিয়ারের ইবনে বতুতা স্টেডিয়ামে ম্যাচটি হবে আগামী ২৫ মার্চ। তিন দিন পর মাদ্রিদে আরেকটি প্রীতি ম্যাচে পেরুর মুখোমুখি হবে তারা।

স্পেন ও পর্তুগালের মতো দলকে বিদায় করে প্রথম আফ্রিকান দল হিসেবে গত বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলে মরক্কো। যেখানে ফ্রান্সের কাছে হেরে থামে তাদের পথচলা। পরে তারা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হারে ক্রোয়েশিয়ার বিপক্ষে।

এরপর এই প্রথম মাঠে নামতে যাচ্ছে মরক্কো। আগামী ফিফা উইন্ডোতে আফ্রিকান কাপ অব নেশন্স-এর বাছাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার কথা ছিল দলটির। কিন্তু তাদের প্রতিপক্ষ জিম্বাবুয়েকে ফিফা নিষিদ্ধ করার পর টুর্নামেন্টে অংশ নেয়া হচ্ছে না মরক্কোর।

এই নিয়ে তৃতীয়বার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও মরক্কো। ১৯৯৭ সালে প্রীতি ম্যাচে ২-০ গোলে ও পরের বছর বিশ্বকাপে ৩-০ গোলে জিতেছিলে লাতিন আমেরিকার দেশটি।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।