ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাফের আয়োজক ভারত

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
সাফের আয়োজক ভারত

ছেলেদের সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজিত হতে চলেছে ভারতে। আগামী ২০ জুন থেকে ৩ জুলাই অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ।

ছেলেদের সিনিয়র সাফের আয়োজক হওয়ার কথা ছিল নেপালের। তবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্পোর্টস পার্টনার ইন্টারন্যাশনালের শর্তের কারণে এবারের সাফের আয়োজক ভারত। আজ (১৪ ফেব্রুয়ারি) মঙ্গলবার সাফের ভার্চুয়াল সভা শেষে এমনই সিদ্ধান্ত হয়েছে।  

বেশ কয়েকদিন ধরে আলোচনা চলছিল যে, এবারের আয়োজক হতে পারে ভারত। আর সেটা চাওয়া ছিল স্পন্সর প্রতিষ্ঠানের। তাদের চাওয়াতে ভারতের কর্মকর্তাদেরও প্রাথমিক সম্মতি ছিল। বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণা। আর আজ সভাতেই চূড়ান্ত হয়েছে সব কিছু্।  


সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেছেন, ‘সাফের স্বাগতিক এবার ভারত হয়েছে। স্পন্সর প্রতিষ্ঠান এটাই চেয়েছিল। ভারতও রাজি। নেপাল এ নিয়ে আপত্তি তুললেও তা টেকেনি। ’

স্বাগতিক দেশ নির্ধারিত হলেও এখনো ভেন্যু নির্বাচিত হয়নি। আগামী ১০ মার্চের মধ্যে ভারত সম্ভাব্য ভেন্যুর নাম জানানো হবে। বিভিন্ন দেশ থেকে দূরত্ব, আবহাওয়া, দর্শক সমাগম সবকিছু বিবেচনা করেই তারা ভেন্যু ঠিক করবে।

ভারতে টুর্নামেন্ট আয়োজন হলে পাকিস্তানি খেলোয়াড়দের ভিসা বরাবরই একটি বড় ইস্যু। আজকের সভায় পাকিস্তানি খেলোয়াড়দের ভিসার ব্যাপারটিও আলোচনা হয়েছে। আনোয়ারুল হক হেলাল বলেন, ‘মিটিংয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে খেলোয়াড়, কোচিং স্টাফের ভিসা প্রদানের নিশ্চয়তা দেয়া হয়েছে। ’

ভারত সবশেষ সাফ আয়োজন করেছিল ২০১৫ সালে। যা হয়েছিল কেরালাতে। এবার ৬ দেশ নিয়ে টুর্নামেন্ট মাঠে গড়াবে। ফিফার নিষেধাজ্ঞার কারণে, শ্রীলঙ্কার খেলা হচ্ছে না।   দুই বছর আগে অনুষ্ঠিত সাফের সবশেষ আসরে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।   

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।