ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভূমিকম্পের কারণে লিগ থেকে সরে গেল তুরস্কের দুই ক্লাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
ভূমিকম্পের কারণে লিগ থেকে সরে গেল তুরস্কের দুই ক্লাব

ভূমিকম্পের আঘাতে বিপর্যস্ত তুরস্ক। এর প্রভাব পড়েছে ফুটবলেও।

দেশটির দ্বিতীয় সারির ক্লাব হাতায়াসপোর এখন বলতে গেলে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। আরেক ক্লাব গাজিয়ানতেপ এফকেরও প্রায় একই অবস্থা। তাই তুর্কিশ সুপার লিগ খেলা থেকে সরে গেছে তারা।

গাজিয়ানতেপ এক বিবৃতিতে জানায়, ‘এমন দুর্যোগের পর আমরা ফুটবল নিয়ে কথা বলতে পারি না। পরিচালক পর্ষদের সভার পর আমরা এই মৌসুমের সুপার লিগ ও তুর্কিশ জিরাত কাপ থেকে নিজেদের প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। ’

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সেবা-শুশ্রূষা দিতে কেয়ার সেন্টার বানানো হয়েছে হাতায়াসপোর ক্লাবের স্টেডিয়ামকে। তাদের ঘানাইয়ান ফুটবলার ক্রিস্তিয়ান আতসু ও স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুত এখনো নিখোঁজ।  

দুই ক্লাবের লিগ থেকে সরে দাঁড়ানোর বিষয়টি আমলে নিয়েছে তুর্কিশ ফুটবল ফেডারেশন (টিএফএফ)। সাধারণত কোনো লিগের মাঝপথ থেকে কোনো ক্লাব প্রত্যাহার করলে তাদের আগামী টুর্নামেন্টগুলোতে খেলার অধিকার কেড়ে নেওয়া হয়। তবে হাতায়াসপোর ও গাজিয়ানতেপের বেলায় এমনটা করছে না টিএফএফ। এমনকি লিগের বাকি অংশে তাদের ম্যাচগুলোতে প্রতিপক্ষকে কোনো পয়েন্ট দেওয়া হবে না।

সহমর্মিতা হিসেবে দুটো ক্লাব মৌসুম শেষ হওয়ার আগ পর্যন্ত সবধরণের আর্থিক সহযোগিতা করতে চায় শীর্ষস্তরের ক্লাব ফেনেরবাচ। এদিকে দ্বিতীয় স্তরের আরও দুটি ক্লাব লিগ থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু তাদের এই সিদ্ধান্তে এখন পর্যন্ত কোনো অনুমোদন দেয়নি টিএফএফ।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।