ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ফুটবল

বেলজিয়ামের নতুন কোচ টেডেস্কো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
বেলজিয়ামের নতুন কোচ টেডেস্কো

২০২২ কাতার বিশ্বকাপে বেলজিয়াম নকআউট পর্বে উঠতে ব্যর্থ হলে পদত্যাগ করেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ। এবার তার স্থলাভিষিক্ত হলেন ডমিনিকো টেডেস্কো।

 

আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলজিয়াম ফুটবল ফেডারেশন (আরবিএফএ)- এর পক্ষ থেকে নতুন কোচ নিয়োগের বিষয়টি জানানো হয়।  

আরবিএফএ জানায়, ‘২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত জাতীয় দলের দায়িত্ব পালনের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন টেডেস্কো। ’

আগামী ২৪ মার্চ স্টকহোমে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের প্রথম ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে বেলজিয়াম। ওই ম্যাচই হবে বেলজিয়ানদের কোচ হিসেবে টেডেস্কোর প্রথম ম্যাচ।

ইতালিতে জন্ম নেওয়া টেডেস্কো বেড়ে উঠেছেন জার্মানিতে। প্রথমবার কোনো জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেয়ে তিনি বলেন, ‘বেলজিয়ামের জাতীয় দলের কোচ হতে পেরে আমি খুব খুশি। এটি আমার জন্য সম্মানের। এবার কাজ শুরু করার জন্য আমি অপেক্ষা করছি। আশা করি ভালো কিছু হবে। ’

মূলত কাতার বিশ্বকাপে রেড ডেভিলরা গ্রুপ পর্বের বাধা টপকাতে না পারায় হতাশা থেকে পদত্যাগ করেন স্প্যানিশ কোচ মার্টিনেজ। তারপর এ স্প্যানিশ কোচ পর্তুগালের দায়িত্ব নেন।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।