ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগ থেকে ম্যানচেস্টার সিটিকে নিষিদ্ধের দাবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
প্রিমিয়ার লিগ থেকে ম্যানচেস্টার সিটিকে নিষিদ্ধের দাবি

সম্প্রতি ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে আর্থিক নিয়ম ভাঙার অভিযোগ এনেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। চার বছরের দীর্ঘ তদন্তের পর ১১৫টি নিয়ম ভাঙার কথা জানানো হয়েছে।

আর যদি এই অভিযোগগুলো সত্য হয় তবে সিটিজেনদের যেন রেলিগেশনে পাঠানো হয়, এটাই দাবি বাকি ক্লাবগুলির।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) প্রিমিয়ার লিগ এক বিবৃতিতে জানিয়েছে, ২০০৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭-১৮ মৌসুমের মধ্যে নিয়ম ভাঙার ঘটনাগুলি ঘটেছে। অভিযোগগুলি রাজস্ব সংক্রান্ত আর্থিক তথ্য, কোচ ও খেলোয়াড়দের পারিশ্রমিকের বিবরণ, উয়েফার নিয়ম লঙ্ঘন এবং প্রিমিয়ার লিগের তদন্তে সহযোগিতা না করার সঙ্গে সম্পর্কিত।

ইংলিশ সংবাদমাধ্যম ‘দ্যা সান’র প্রতিবেদন বলছে, প্রিমিয়ার লিগের ক্লাবগুলো ম্যানচেস্টার সিটির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। একটি ক্লাবের প্রধান সংবাদমাধ্যমটিকে জানায়, ‘যদি এসব অভিযোগ সত্য হয়, তবে যেন সিটিকে উপযুক্ত শাস্তি দেওয়া হয়। এবং সবচেয়ে ভালো শাস্তি হবে, তাদের (প্রিমিয়ার লিগ থেকে) বহিস্কার করা। ’

‘আমরা সবাই এক দশক ধরে করা অপরাধের কথা বলছি। আর যেন প্রিমিয়ার লিগ সঠিক শাস্তিটাই দেয়। ’

এদিকে নিজেদের দেওয়া এই অভিযোগ অস্বীকার করছে ম্যানচেস্টার সিটি। এক বিবৃতিতে তারা জানায়, প্রিমিয়ার লিগের দেওয়া অভিযোগে বিস্মিত হয়েছে তারা। এগুলো যেন ঠিকঠাক যাচাই করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।