ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেনের মাঠে পিএসজির হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
রেনের মাঠে পিএসজির হার

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) লিগ ওয়ানে রোববার (১৫ জানুয়ারি) রাতে রেনের মাঠে হেরেছে ১-০ গোলে।  ম্যাচ জুড়েই আক্রমণ করতে যেয়ে খেই হারিয়ে ফেলেছে তারা।

তেমন একটা সুযোগও তৈরি করতে পারেনি পিএসজি। ঘরের মাঠে উজ্জীবিত পারফরম্যান্সে লিগ চ্যাম্পিয়নদের হারিয়ে দিল রেনে।

লিওনেল মেসি ও নেইমারকে শুরুর একাদশে রাখলেও ছুটি কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপ্পেকে বেঞ্চে রাখেন পিএসজি কোচ। বিরতির পর মাঠে নেমে দলকে ম্যাচে ফেরানোর সুবর্ণ সুযোগ হারান ফরাসি তারকা।  

এদিকে খেলতে নেমে ২০তম মিনিটে গোলের জন্য প্রথম শট নেয় পিএসজি। বক্সের সামনে থেকে মেসির বাঁ পায়ের সেই শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। প্রথমার্ধে স্বাগতিক গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতে দানিলো পেরেইরার জোরাল হেড ফিরিয়ে দেন রেনের গোলরক্ষক। ৫৬তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন পিএসজি কোচ গালতিয়ের। উগো একিতিকে ও নর্দি মুকিয়েলের জায়গায় নামান এমবাপ্পে ও আশরাফ হাকিমিকে। দুই মিনিট পর পিএসজির ত্রাতা দোনারুমা। মাইয়ের ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকান তিনি। ৬৫তম মিনিটে তিনি আর পারেননি। বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে সতীর্থের কাট-ব্যাকে বাঁ পায়ের শটে রেনকে এগিয়ে নেন হামারি ত্রাওরে। ৯০ মিনিট শেষে আর কোনো গোল হয়নি। এতে ১-০ গোলে জয় মাঠ ছাড়ে স্বাগতিকরা।

১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লঁস। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে তিনে মার্সেই। সমান ৩৭ পয়েন্ট নিয়ে মোনাকো চারে ও রেন পাঁচ নম্বরে আছে।

লিগে সবশেষ তিন ম্যাচের মধ্যে দুটি হারল ক্রিস্তফ গালতিয়ের দল। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের হার এই দুটিই।

বাংলাদেশ সময়:১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।