ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সৌদি আরবে এল ক্লাসিকো মহারণ আজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
সৌদি আরবে এল ক্লাসিকো মহারণ আজ

ট্রফিটি হয়তো খুব বেশি মূল্য রাখে না। কিন্তু রেফারি বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যাবে এল ক্লাসিকো উত্তাপ।

আজ বাংলাদেশ সময় রাত ১টায় স্প্যানিশ সুপার কাপের ফাইনালের মুখোমুখি হবে দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই মহারণ।

ফাইনালে উঠতে দুই দলকেই সেমিফাইনালে কঠিন পরীক্ষা দিতে হয়েছে। ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে হারিয়েছে রিয়াল। অন্যদিকে বার্সেলোনাকেও যেতে হয়েছে টাইব্রেকারে। টের স্টেগেনের বীরত্বে রিয়াল বেতিসের বিপক্ষে ২(৪)-২(২) গোলের জয় পায় তারা।  

সুপার কাপে এর আগে এল ক্লাসিকো হয়েছে আটবার। এর মধ্যে সাতবারই জিতেছে রিয়াল। ফাইনাল এলে একপ্রকার অদম্য হয়ে ওঠে তারা। অন্যদিকে ২০১০ সালের পর কেবল একবারই ফাইনাল হেরেছেন কোচ কার্লো আনচেলত্তি। সেটাও স্প্যানিশ সুপার কাপে ২০১৪ সালে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে।

তা থেকেই অনুপ্রেরণা নিচ্ছেন বার্সা কোচ জাভি হার্নান্দেস, ‘২০১০ সালের পর মাত্র একটি ফাইনালে হেরেছেন আনচেলত্তি, সেই তথ্য শুধু আমাকে আরও অনুপ্রাণিত করবে। যেহেতু সামনে রিয়াল মাদ্রিদ, আমরা একটু বেশিই অনুপ্রাণিত। ক্যাবিনেটে একটি ট্রফি যোগ হলেই সবকিছু বদলে যেতে পারে। তবে রিয়াল ভয়ংকর, এমনকি তারা ভালো না খেললেও। ‘
ফাইনালের চাপ নিতে অভ্যস্ত রিয়াল, জানালেন আনচেলত্তি। তিনি বলেন, ‘ম্যাচ ও ফাইনাল জেতার জন্য প্রতিদিনই লড়াই করি। ছেলেরা উদ্দীপ্ত এবং ফুরফুরে। আমার খেলোয়াড়রা এই ধরণের চাপ নিতে অভ্যস্ত এবং আমরা আত্মবিশ্বাসী। ’

স্প্যানিশ সুপার কাপ এখন পর্যন্ত ১৩ বার জিতেছে বার্সেলোনা। একটি কম আছে রিয়ালের। মরুর বুকে বার্সা এগিয়ে যাবে নাকি ব্যবধান সমান করবে রিয়াল, তা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।