ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মার্তিনেসের উদযাপন এমবাপ্পের কাছে ‘নিরর্থক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
মার্তিনেসের উদযাপন এমবাপ্পের কাছে ‘নিরর্থক’

বিশ্বকাপ জেতার আনন্দে কিলিয়ান এমবাপ্পেকে ট্রল করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তা নিয়ে সমালোচকদের তোপের মুখে পড়েছেন তিনি।

ফ্রান্স ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে। এমবাপ্পের ক্লাব পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়েরও মার্তিনেসকে ছেড়ে কথা বলেননি। তবে মার্তিনেসের উদযাপন নিয়ে কোনো সমস্যা নেই এমবাপ্পের। বরং এমন ‘নিরর্থক’ ব্যাপারে মাথা ঘামানোর কোনো কারণই দেখছেন না তিনি।  

বিশ্বকাপ শেষে এখন চলছে ক্লাব ফুটবলের ব্যস্ততা। শেষ মুহূর্তে পেনাল্টি থেকে এমবাপ্পের গোলে স্ত্রাসবুর্গকে ২-১ গোলে হারায় পিএসজি। জয়ের পর ১০ দিন আগে ঘটে যাওয়া অন্যতম বেদনাদায়ক মুহূর্তটি নিয়ে কথা বলেন এমবাপ্পে।  বিশ্বকাপ ফাইনাল হারের মাত্র ৭২ ঘণ্টার ভেতর তার পিএসজিতে ফিরে যাওয়ার দৃশ্য চমকে দেয় অনেককেই।

এই প্রসঙ্গে ফ্রেঞ্চ ফরোয়ার্ড বলেন, ‘বিশ্বকাপ ফাইনালে হারের দোষটা তো আর ক্লাবের না। এখন আমাকে পিএসজির জন্য সবকিছু দিতে। গোল করে ও জিতে ভালো লাগছে। কারণ বিশ্বকাপ ফাইনাল হেরে কঠিন সময় পার করেছি। ’   

মার্তিনেসের উদযাপন নিয়ে এমবাপ্পে বলেন, ‘তার উদযাপনে আমার কোনো সমস্যা নেই। এমন নিরর্থক জিনিসে আমি সময় নষ্ট করি না। ’ 

বিশ্বকাপ জেতার পর এখনো ক্লাবে যোগ দেননি লিওনেল মেসি। আগামী ২ বা ৩ জানুয়ারি পিএসজিতে দেখা যেতে পারে তাকে। এমবাপ্পেও তার অপেক্ষায় আছেন, ‘ফাইনালের পর আমি মেসিকে অভিনন্দন জানাই, কারণ এর জন্য আজীবন চেষ্টা করেছে সে। আমিও চেষ্টা করেছি, কিন্তু  ব্যর্থ হয়েছি। আমরা মেসির ফেরার অপেক্ষায় আছি, যাতে করে একসঙ্গে আরো গোল করতে ও ম্যাচ জিততে পারি। ’

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।