ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

এবার টিকটকেও সেরা মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এবার টিকটকেও সেরা মেসি

স্বপ্নের বিশ্বকাপ জেতার পর পুরো ফুটবলবিশ্বের নজর এখন লিওনেল মেসির ওপর। কারণ সর্বকালের সেরাদের কাতারে নিজের নাম লিখিয়েছেন আর্জেন্টাইন খুদে জাদুকর।

কিন্তু বিশ্বকাপ শেষ হলেও মাঠের বাইরে একের পর এক মাইলফলক অতিক্রম করছেন তিনি।  

সোশ্যাল মিডিয়ায় বিশ্বকাপ হাতে মেসির উদযাপনের একটি পোস্ট ব্যাপক সাড়া ফেলেছে। ইনস্টাগ্রামে রেকর্ড ভেঙে সবচেয়ে বেশি লাইক পাওয়া পোস্ট এখন এটাই। তবে সময়ের সঙ্গে সঙ্গে ছবিটি অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমেও রেকর্ড ভাঙতে শুরু করে। এবার টিকটকের ইতিহাসে সবচেয়ে বেশি লাইক পাওয়া পোস্টের রেকর্ডও ভাঙলেন মেসি।  

টিকটকে এতদিন সবচেয়ে বেশি লাইক পাওয়া পোস্ট ছিল জনপ্রিয় টিকটকার বেলা পোর্চ। র‍্যাপার মিলি বি'র গান 'এম টু দ্য বি'-এর সঙ্গে ঠোঁট মিলিয়ে করা তার একটি ভিডিও টিকটকে ৬০.৩ মিলিয়নের বেশি লাইক পেয়েছিল। আর মেসির পোস্ট এরইমধ্যে ৬৭ মিলিয়নের বেশি লাইক পেয়েছে।  

এর আগে মেসির শিরোপা হাতে উদযাপনের ছবিটি ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবির তালিকায় শীর্ষে উঠে আসে। পেছনে পড়ে গেছে একটি ডিমের ছবি, যা দীর্ঘদিন শীর্ষস্থান ধরে রেখেছিল।  

২০২২ বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারানোর পর বহু আকাঙ্ক্ষিত শিরোপা হাতে মেসি সাবেক সতীর্থ ও প্রিয় বন্ধু সের্হিও আগুয়েরোর কাঁধে চড়ে বসেন। ওই অবস্থায় স্টেডিয়ামের হাজারো দর্শকের জন্য সেই স্বপ্নের ট্রফি প্রদর্শন করেন তিনি। উল্লাস প্রকাশের ওই ছবিটি পরে 'বিশ্ব চ্যাম্পিয়ন' ক্যাপশন দিয়ে নিজের ইনস্টাগ্রাম একাউন্টে পোস্ট করেন মেসি।  

মেসি ওই পোস্টে লিখেছেন, 'আমার পরিবার, সমর্থক এবং যারা আমাদের ওপর ভরসা করেছেন- তাদের সবাইকে ধন্যবাদ। আমরা আবারও প্রমাণ করতে পেরেছি- যখন আমরা একসঙ্গে এবং একতাবদ্ধ হয়ে লড়াই করি; আমরা যেকোনো কিছু করতে সক্ষম। পুরো কৃতিত্ব এই দলটির, যা ব্যক্তিগত স্বার্থ থেকে অনেক উপরে। এটাই আমাদের তথা সব আর্জেন্টাইনের স্বপ্ন পূরণের সবচেয়ে বড় শক্তির জায়গা। আমরা করে দেখিয়েছি!!! চলো আর্জেন্টিনা!!!!! খুব শিগগিরই দেখা হচ্ছে। '

মেসির ছবিটি (প্রতিবেদন লেখা পর্যন্ত) ইনস্টাগ্রামে ৬৯.৪ মিলিয়নের বেশি লাইক পেয়েছে; যা কোনো ইনস্টাগ্রাম পোস্টের ক্ষেত্রে সর্বোচ্চ। ইনস্টাগ্রামে এতদিন সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবিটির মালিক ছিলেন ক্রিস গডফ্রে। ২০১৯ সালের জানুয়ারিতে তার পোস্ট করা একটি ডিমের ছবি ৫৬.২ মিলিয়নের বেশি লাইক পেয়েছে।  

এছাড়া মেসির শিরোপা জড়িয়ে ঘুমানোর ছবিটি ইনস্টাগ্রামে ৪৮.৩ মিলিয়ন লাইক পেয়েছে। আর বিমানে দেশে ফেরার পথে হাঁটুতে শিরোপা বসিয়ে তোলা ছবিটি প্রায় ৪০ মিলিয়ন লাইক পেয়ে গেছে।

ছবি পোস্ট করে ইন্টারনেটে ঝড় তোলার পাশাপাশি ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধির দিক থেকেও রেকর্ড গড়েছেন মেসি। এখন পর্যন্ত মাত্র দ্বিতীয় ব্যক্তি হিসেবে মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে ৪০০ মিলিয়নের বেশি ফলোয়ারের উচ্চতায় পৌঁছে গেছেন তিনি। প্রথম ব্যক্তিটি অবশ্য তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।  

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।