ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিশ্চয়ই ম্যারাডোনা এখন হাসছে: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
নিশ্চয়ই ম্যারাডোনা এখন হাসছে: পেলে

৩৬ বছরের আক্ষেপ মিটিয়ে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। গোটা একটা প্রজন্মের স্বপ্নসারথি হয়ে থাকা লিওনেল মেসির হাত ধরেই পরম আরাধ্য সোনালি ট্রফিটি নিজেদের করে নিয়েছে আলবিসেলেস্তারা।

ব্রাজিলিয়ানরা আর্জেন্টিনাকে পছন্দ না করলেও মেসিকে পছন্দ ও সম্মান করেন। ফাইনালের আগেও দেখা গেছে অনেকেই বলেছেন মেসির এবার বিশ্বকাপটা জেতা উচিত। তাদের সেই স্বপ্ন পূরণ হয়েছে।  আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার পর স্বর্গে থেকে হাসছেন ম্যারাডোনা- এমনটিই মনে করেন ব্রাজিল কিংবদন্তি পেলে।

নেইমার-সুয়ারেজ-পেদ্রিরা মেসিকে অভিনন্দন জানিয়েছেন। কিছুটা দেরি করে হলেও বিশ্বকাপ জয়ের কারণে মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন ব্রাজিলের ‘কালো মানিক’ পেলে।
তিনবার বিশ্বকাপজয়ী ব্রাজিলের কিংবদন্তি জানিয়ে দিলেন, যোগ্য হিসেবেই বিশ্বকাপ জিতেছে মেসির আর্জেন্টিনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসিকে অভিনন্দন জানিয়ে কালো মানিক পেলে লেখেন, ‘সবসময়ের মতো রোমাঞ্চকরভাবে আজ ফুটবল তার গল্প বলাটা চালিয়ে যাবে। মেসি প্রথম বিশ্বকাপ জিতেছে এবার। তার ক্যারিয়ার যেভাবে এগোচ্ছিল, তাতে এটার যোগ্যই ছিল সে। ’ আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়ে পেলে লিখেছেন, ‘অভিনন্দন আর্জেন্টিনা, দিয়েগো (ম্যারাডোনা) নিশ্চয় এখন হাসছে। ’ 

মেসির পাশাপাশি পেলের প্রশংসার ভাগীদার হয়েছেন ফরাসি তারকা এমবাপ্পেও। বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করে ইতিহাস গড়া এমবাপ্পেকে উদ্দেশ্য করে পেলে লিখেছেন, ‘আমার বন্ধু এমবাপ্পে, তুমি ফাইনালে ৪ (টাইব্রেকার শটসহ) গোল করেছ। আমাদের খেলাটায় এমন কিছু অসাধারণ। ’

বিশ্বকাপ জয়ের পাশাপাশি মেসি গোল্ডেন বলও জিতেছেন। কাতার বিশ্বকাপে মেসি ৭ গোলের পাশাপাশি ৩টি অ্যাসিস্টও করেছেন।  

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।