ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মায়ের সঙ্গে মরক্কো ফুটবলারের জয় উদযাপন, ছবি ভাইরাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
মায়ের সঙ্গে মরক্কো ফুটবলারের জয় উদযাপন, ছবি ভাইরাল

এ যেন স্বপ্ন, নয়তো কী! কজনেই বা ভেবেছিল কাতার বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে মরক্কো। খোদ মরক্কোর ফুটবলাররাও হয়তো ভাবেননি।

তাই প্রথম আফ্রিকান দেশ হিসেবে ইতিহাস রচিত করার পর রীতিমত ঘোরের মধ্যে আছে তারা।  

এমন সাফল্যের পেছনে পরিবারের আত্মত্যাগ অনস্বীকার্য। তাই তো পর্তুগালের বিপক্ষে ঐতিহাসিক জয়টি মায়ের সঙ্গেও উদযাপন করেন মরক্কো ফরোয়ার্ড সোফিয়ান বুফোলা। খেলা শেষে মাঠের ভেতর নাচতে দেখা যায় তাদের। সেই মুহূর্ত দ্রুতই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

গতকাল পর্তুগালের বিপক্ষে জয়ের পর বুফোলা বলেন, ‘আমরা স্বপ্নের মধ্যে বাস করছি এবং আমরা জাগতে চাই না। আমার ভেতর আর কোনো শব্দই নেই। খুবই অসাধারণ। যা অর্জন করেছি আমরা সবকিছুই আমাদের প্রাপ্য। তবে এখানেই শেষ নয়।  এনিয়ে কথা বলতে আনন্দ লাগছে আমরা। আশা করি এই স্বপ্ন এখনই শেষ হবে না। ’

বিশ্বকাপে মরক্কোর অনেক ফুটবলারই পরিবার সঙ্গে করে নিয়ে এসেছেন।  গ্রুপ পর্ব থেকে শুরু করে প্রতিটি জয়ের পরপরই গ্যালারীতে থাকা মায়ের পেছনে ছুটেন ডিফেন্ডার আশরাফ হাকিমি। মাকে সামিল করেন জয়োল্লাসে।

এদিকে সেমিফাইনালে ১৪ ডিসেম্বর ফ্রান্সের মুখোমুখি হবে মরক্কো। ১৯৫৬ সালে ফরাসি উপনিবেশ থেকে স্বাধীনতা লাভ করে দেশটি। তাই ম্যাচটি নিয়ে আলাদা একটি উত্তাপ কাজ করারই কথা!

বাংলাদেশ সময় : ১৪০৬ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এএইচএস     
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।