ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

‘আমাদের হাতেই ছিল ম্যাচটা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
‘আমাদের হাতেই ছিল ম্যাচটা’

পুরো ম্যাচে একচেটিয়া আধিপত্য দেখিয়েছে ব্রাজিল। নির্ধারিত ৯০ মিনিট থেকে অতিরিক্ত ৩০ মিনিটে তাদের দাপট ছিল চোখে পড়ার মতো।

কিন্তু ফুটবলে এক পলকেই খেলার মোড় ঘুড়ে যায়। ১১৭ মিনিটে সেই চমকের দেখাই পায় ক্রোয়েশিয়া। ব্রুনো পেতকোভিচের গোলের সমতায় ফেরানোর পাশাপাশি খেলা টাইব্রেকারে নিয়ে যায় তারা। গত বিশ্বকাপে টাইব্রেকারে একটি ম্যাচও হারেনি দলটি। এবারও সেই একই গল্প লিখল। ব্রাজিলকে কাঁদিয়ে পা রাখল সেমিফাইনালে।

হাতের মুঠোয় থাকা ম্যাচ এভাবে ফসকে যাওয়ার পর আক্ষেপে পুড়ছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। তিনি বলেন, সবাই তার সেরাটা দিয়েছে। ম্যাচটা আমাদের হাতেই ছিল  কিন্তু সে (পেতকোভিচ) কেড়ে নিয়ে চলে গেল। এটা শব্দে বর্ণনা করা কঠিন। নিজেদের কাজের ওপর বিশ্বাস আছে আমাদের, আমরা অসাধারণ খেলেছি, কিন্তু ফুটবল এমনই। এটাই ঘটে।

৩৮ বছর বয়সেও ব্রাজিলের ডিফেন্সের অন্যতম ভরসা থিয়াগো সিলভা। কিন্তু তাকে ফাঁকি দিয়েই শেষ মুহূর্তে নাটকীয়ভাবে গোল আদায় করে নিল ক্রোয়েশিয়া। তা কোনোভাবেই মানতে পারছেন না ব্রাজিল অধিনায়ক তিনি বলেন, আমরা সম্ভবত আরো ভালো করতে পারতাম। কিন্তু এমন সুগঠিত পাল্টা আক্রমণে ভুগতে অভ্যস্ত নই আমরা। সত্যিই খুব দুঃখের এটা। কিন্তু ফুটবল এমনই। আমাদের সামনের দিকে তাকাতে হবে। নিজেকে সান্ত্বনা দেওয়ার মতো ভাষা খুঁজে পাওয়া কঠিন।  জীবনে ইতিমধ্যেই অনেক হতাশার অভিজ্ঞতা হয়েছে। গুরুত্বপূর্ণ গোল আটকাতে ব্যর্থ হওয়ার পর প্রচুর কষ্ট পাচ্ছি। আমি হয়তো এই সুযোগ আর পাব না।  

চারটি বিশ্বকাপ খেলেও ব্রাজিলের হয়ে শিরোপা স্বপ্নটা অপূর্ণই থেকে গেল সিলভার।

বাংলাদেশ সময় : ০১১২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa