ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফিচার

স্নাতকোত্তর দুই বন্ধুর ‘MBA চা ওয়ালা’ তন্দুরি চায়ের স্টল 

জিসান আহমেদ রাব্বি, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
স্নাতকোত্তর দুই বন্ধুর ‘MBA চা ওয়ালা’ তন্দুরি চায়ের স্টল 

বেনাপোল (যশোর): বেনাপোলে ‘MBA চা ওয়ালা’ নামে তন্দুরি চায়ের স্টল দিয়ে সাড়া ফেলেছেন স্নাতকোত্তর ( MBA) পাস করা দুই বন্ধু। তাদের এমন ভিন্ন উদ্যোগ বেশ সাড়া ফেলেছে এলাকায়।

MBA চা ওয়ালা নামে তন্দুরি চায়ের স্টল দিয়ে সাড়া ফেলা দুই বন্ধুর একজন আশিকুজ্জামান এ্যানি স্নাতক ও স্নাতকোত্তর (BBA, MBA) শেষ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ও অপর বন্ধু রাশেদুজ্জামান রয়েল স্নাতক ও স্নাতকোত্তর (BBA, MBA) সরকারি মাইকেল মধুসূদন দত্ত কলেজ (MM college) থেকে।

চা পান করতে আসা আশরাফ, মানিকসহ কয়েক ব্যক্তি জানান, তারা লোকমুখে জানতে পেরেছেন বেনাপোলের দুই যুবক স্নাতকোত্তর পাস করে চাকরির পেছনে না ছুটে MBA চা ওয়ালা নামে একটি তন্দুরি চায়ের স্টল দিয়েছেন। তাই তারা চলে এসেছেন সেই টি স্টলের চা পান করতে।  

তারা আরও জানান, চাকরির পেছনে ছুটে সময় নষ্ট না করে এই দুই যুবক ছোট পরিসরে হলেও নিজেরা স্বাবলম্বী হওয়ার চেষ্টা করছে, তা তাদের খুবই ভালো লেগেছে। MBA পাস করা এই যুবকদের দেখে এলাকার অন্য যুবকরাও পড়াশোনা শেষ করে নিজেরা কিছু করার চেষ্টা করবে বলে তারা মনে করেন।  

এছাড়া বেনাপোলে MBA পাস করা দুই যুবকের এমন ব্যতিক্রম উদ্যোগে সাধারণ মানুষ সাধুবাদ জানাচ্ছেন বলে তারা জানান।  

আশিকুজ্জামান এ্যানি বলেন, সংকটাপন্ন চাকরির বাজারে নিজেদের মূল্যবান সময় ব্যয় করার একদমই ইচ্ছে ছিল না। দুই বন্ধুর দীর্ঘদিনের ইচ্ছে পড়াশোনা শেষ করে নিজেরা কিছু করব। সেই ইচ্ছে থেকেই চাকরির পেছনে না ছুটে আজ ছোট পরিসরে MBA চা ওয়ালা নামে তন্দুরি চায়ের স্টল দিয়েছি।  

তিনি বলেন, মাত্র দুইদিন হলো চায়ের স্টলটি শুরু করেছি তাতে বেশ সাড়া পাচ্ছি মানুষের, ভবিষ্যতে এটি আরও বড় পরিসরে করার ইচ্ছে রয়েছে।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa