ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

উদীচী শিল্পীগোষ্ঠীর সম্মেলন

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
উদীচী শিল্পীগোষ্ঠীর সম্মেলন

‘প্রায় ১৫ বছর ধরে ছাত্ররাজনীতি এবং  উদীচী করেছি কিন্তু কোনওদিন কোনও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব  গ্রহণ করিনি। কিন্তু আজ আমাকে এ ঐতিহ্যবাহী সংগঠনের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক করা হয়েছে।

আশা করছি সবার সহযোগিতায় আমার দায়িত্ব পালন করব। ’ কথাগুলো বলছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নতুন সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে ।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অষ্টম ঢাকা মহানগর সম্মেলন শুরু হয়  ২৪ সেপ্টেম্বর  শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে । দু দিনব্যাপী এ সম্মেলন ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় নতুন কমিটি গঠনের মাধ্যমে সমাপ্ত হয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে।

সম্মেলনে কাজী মোহাম্মদ শীশকে সভাপতি এবং অমিত রঞ্জন দেকে সাধারণ সম্পাদক এবং শ্রীমন্ত বসু কৃতিকে কোষাধ্যক্ষ করে ৪১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

২৪ সেপ্টেম্বর  সম্মেলন উদ্বোধন করেন  ব্রিটিশবিরোধী আন্দোলন ও হাজং বিদ্রোহের বীরযোদ্ধা কুমুদিনী হাজং। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি গোলাম মোহাম্মদ ইদু, সাধারণ সম্পাদক হাবিবুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ডা. লেলিন চৌধুরী, মহানগর উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যাপক কাজী মদিনা।

 উদ্বোধনী অনুষ্ঠানের পর টিএসসি চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনার ও দোয়েল চত্বর হয়ে পুনরায় টিএসসি চত্বরে ফিরে আসে। এছাড়া দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করে উদীচী।

বাংলাদেশ স্থানীয় সময় ২১০০, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।