ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

ফিচার

জন্মদিনে পাঠকের মুখোমুখি আনিসুল হক

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
জন্মদিনে পাঠকের মুখোমুখি আনিসুল হক

ঢাকা: জন্মদিন উপলক্ষে পাঠকের মুখোমুখি হয়েছিলেন কথাশিল্পী আনিসুল হক। এরপর নিজের কথা, কবিতা আর সঙ্গীত-আবৃত্তিতে কেটে গেছে সন্ধ্যা।

আনিসুল হকের জন্মদিন উপলক্ষে এ আয়োজন করে বাতিঘর। শুক্রবার (৫ মার্চ) বিকেলে অনুষ্ঠানের দ্বিতীয় দিন বিশ্বসাহিত্য কেন্দ্রের বাতিঘরে পাঠকের মুখোমুখি হন লেখক।

এ সময় পাঠকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আনিসুল হক। তার কবিতা আবৃত্তি করেন শিমুল মুস্তাফা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কথাশিল্পী আনোয়ারা সৈয়দ হক, কবি কামরুজ্জামান কামু, শাহীন মমতাজ, পিয়াস মজিদ, কথাশিল্পী তানজিনা হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কমিউনিকেশন ডিজঅর্ডার বিভাগের সভাপতি তাওহিদা জাহান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্কৃতিকর্মী খাদিজা রহমান।

এর আগে গত বৃহস্পতিবার (৪ মার্চ) আনিসুল হকের জন্মদিনে বাতিঘর প্রকাশিত আনিসুল হক অনূদিত মিলান কুন্ডেরার ‘স্লোনেস’ উপন্যাসের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। বইটি নিয়ে আলোচনায় অংশ নেন কথাশিল্পী, অনুবাদক শিবব্রত বর্মন ও প্রাবন্ধিক কুদরত-ই-হুদা।

‘স্লোনেস’ সম্পর্কে আনিসুল হক তার বক্তব্যে বলেন, করোনাকালীন সঙ্কটে নিজেকে ও পৃথিবীকে বাঁচানোর জন্য একটি আশ্রয় খোঁজার জন্য বইটি অনুবাদ করেছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাতিঘরের প্রধান সম্পাদক জাফর আহমদ রাশেদ। আনিসুল হকের কবিতা পাঠ করেন তাহসিন রেজা। আর দর্শক-শ্রোতাদের গান গেয়ে শোনান শিল্পী দিনাত জাহান মুন্নী।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa