bangla news

ক্যামেরায় ধারণ ৬০ ফুট তিমির অন্তিম মুহূর্ত

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৪:১৩:২২ পিএম
অন্তিম মুহূর্তে কর্নওয়েল সৈকতে আটকে পড়া তিমিটি। ছবি: সংগৃহীত

অন্তিম মুহূর্তে কর্নওয়েল সৈকতে আটকে পড়া তিমিটি। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের কর্নওয়েলের সৈকতে আটকে পড়া বিশাল এক তিমির অন্তিম মুহূর্তের ছবি ও ভিডিওচিত্র ধারণ করা হয়েছিল ক্যামেরায়। সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ারের সঙ্গে সঙ্গে তা ছড়িয়ে পড়ে মুহূর্তেই।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) ব্রিটিশ ডাইভারস মেরিন লাইফ রিসকিউর (বিডিএমএলআর) ফেসবুক পেইজে মরণাপন্ন অবস্থায় ও মৃত্যুর পর তিমিটির বিভিন্ন ছবি প্রকাশিত হয়।

একটি ছবিতে দেখা যায়, পাথুরে সৈকতে লেজ আছড়ানোর কারণে এর লেজের দিকে কেটে ভয়াবহ রক্তপাত হয়েছে।

লেজ আছড়ানোর কারণে রক্তপাত। ছবি: সংগৃহীত৬০ ফুট দৈর্ঘ্যের তিমিটিকে আটকে পড়তে দেখে স্থানীয়রা বিডিএমএলআরকে খবর দেয়। তারা জানান, এটি ভয়াবহ শব্দ করছিল।

আটকে পড়া এ তিমিটি শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ৩.৪৫ মিনিটে মারা যায়।

কর্নওয়েলের লিজার্ড উপদ্বীপের সৈকতে আটকে পড়া এ তিমিটি কিভাবে এখানে এলো তা সম্পর্কে কিছুই জানাননি বিডিএমএলআরের বিশেষজ্ঞরা। তারা জানান, ময়নাতদন্তের পর তিমিটির মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে জানা যাবে।

তিমিটির মরদেহ। ছবি: সংগৃহীতএদিকে যানজটের আশঙ্কায় তিমিটিকে দেখতে এ অঞ্চলে ভ্রমণ না করার জন্য পর্যটকদের আহ্বান জানিয়েছে পুলিশ।

তিমিটির আটকে পড়া সৈকতের অংশটুকু ব্যক্তিমালিকানার হওয়ায় জমির মালিকরাই তিমিটির মরদেহ সরিয়ে নিচ্ছেন। তবে ফিন হোয়েল প্রজাতির এ তিমিটি নর নাকি স্ত্রী, তা নিশ্চিত করতে পারেননি বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-16 16:13:22