bangla news

খুলনায় তিন দিনব্যাপী রসমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১০ ৭:১৫:৫৭ পিএম
রসমেলায় উপস্থাপন করা হয় বিভিন্ন স্বাদের পিঠা

রসমেলায় উপস্থাপন করা হয় বিভিন্ন স্বাদের পিঠা

খুলনা: খুলনায় পৌষের কনকনে শীতের মধ্যে শুরু হয়েছে তিন দিনব্যাপী রসমেলা। শহুরে জীবনে বাংলার চিরচরিত ঐতিহ্যের স্বাদ এনে দিতে খেজুরের কাঁচা রস এবং রসের পিঠার এ আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে মহানগরীর পাবলিক হলে (জিয়া হল) প্রধান অতিথি থেকে রসমেলার উদ্বোধন করেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সময় উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ-উজ-জামান, খুলনা ফুড ব্লগারসের প্রতিষ্ঠাতা স্বপ্নীল মাহফুজ ও ইউশা মাহফুজ।

রসমেলার আয়োজন করেছে খুলনা ফুড ব্লগারস, স্পিডনেট ও বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

রসমেলায় উপস্থাপন করা হয় বিভিন্ন স্বাদের পিঠাফুড ব্লগারস’র প্রতিষ্ঠাতা স্বপ্নীল মাহফুজ বাংলানিউজকে জানান, শীতের রস গ্রামীণ ঐতিহ্য। কিন্তু শহুরে জীবনে হারাতে বসেছিল এ ঐহিত্য। সেটি ফিরিয়ে আনতেই এই রসমেলার আয়োজন করা। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় মোট ৩৭টি স্টল দেওয়া হয়েছে। সেখানে খেজুর রসসহ রসের হরেক রকম ও শীতের পিঠা পাওয়া যাচ্ছে। মেলা শেষ হবে রোববার (১২ জানুয়ারি)।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এমআরএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-10 19:15:57