bangla news

অনলাইনে পিজ্জা অর্ডার, অ্যাকাউন্ট থেকে লাখ টাকা গায়েব!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ৫:৩৬:০২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনপ্রিয় একটি ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে পিজ্জা অর্ডার করেছিলেন এক ব্যক্তি। কিন্তু ঘণ্টাখানেক পরেও খাবার না পেয়ে যোগাযোগ করেন অ্যাপে দেওয়া কাস্টমার কেয়ারের নাম্বারে। কিন্তু তখনও বুঝতে পারেননি প্রতারকের পাল্লায় পড়েছেন তিনি। ফলে মুহূর্তের ব্যবধানেই হারান ব্যাংক অ্যাকাউন্টের লক্ষাধিক টাকা।

সম্প্রতি ভারতের ব্যাঙ্গালুরুতে ঘটেছে এ ঘটনা।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ভুক্তভোগীর নাম এন ভি শেখ। তিনি ব্যাঙ্গালুরুর কোরামঙ্গলা এলাকার একটি আইটি প্রতিষ্ঠানে কাজ করেন। 

গত ১ ডিসেম্বর অনলাইনে পিজ্জা অর্ডার করেন ওই ব্যক্তি। কিন্তু ঘণ্টাখানেক পার হয়ে গেলেও খাবার না পৌঁছানোয় যোগাযোগ করেন কাস্টমার কেয়ারের ফোন নম্বরে। কিন্তু সেটি ছিল মূলত স্প্যামারের পাতা ফাঁদ, নম্বরটি ছিল ভুয়া।

ভুয়া কাস্টমার কেয়ার থেকে তাকে জানানো হয়, ওই প্রতিষ্ঠানটি আর অনলাইনে অর্ডার নিচ্ছে না। তবে দেওয়া টাকা ফেরত পাবেন তিনি। এর জন্য তার ফোনে পাঠানো একটি লিংকে ক্লিক করতে বলা হয়।

কিন্তু, লিংকে ক্লিক করার সঙ্গে সঙ্গেই তার ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশাধিকার (অ্যাকসেস) নিয়ে নেয় ওই প্রতারক। মুহূতেই অ্যাকাউন্ট থেকে চুরি হয়ে যায় ৯৫ হাজার রুপি (১ লাখ ১২ হাজার টাকা প্রায়)। 

এ ঘটনার প্রেক্ষিতে ওই ফুড ডেলিভারি প্রতিষ্ঠানটি জানায়, তাদের কোনো ফোন নম্বর নেই। শুধু চ্যাট ও ইমেইলের মাধ্যমেই তারা গ্রাহকের অর্ডার নেয়। একারণে ব্যক্তিগত তথ্য দেওয়ার ক্ষেত্রে গ্রাহকদের আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-06 17:36:02