bangla news

বিকেলের পর মুখর রাজধানীর বিনোদনকেন্দ্র

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৭:২০:১৮ পিএম
হাতিরঝিলে ঈদ আনন্দে মেতেছেন রাজধানীবাসী

হাতিরঝিলে ঈদ আনন্দে মেতেছেন রাজধানীবাসী

ঢাকা: ঈদের দিন বিকেল হতেই রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। তীব্র গরম আর রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে এখন বিনোদনকেন্দ্রগুলোতে রাজধানীবাসী মেতে উঠেছেন ঈদ আনন্দে।

প্রিয় মানুষকে নিয়ে সোমবার (১২ আগস্ট) রাজধানীর হাতিরঝিল, বিভিন্ন শিশু পার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, জাতীয় জাদুঘর, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার দেখতে বেরিয়েছেন অনেকে। এদিন প্রতিটি জায়গাতেই দর্শনার্থীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়াচ্ছেন নগরবাসী।

বিকেলে হাজারো দর্শনার্থীর আগমন ঘটে শাহবাগের জাতীয় জাদুঘরে। দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে ঘোরাঘুরি করতে পারেন সেজন্য সিসিটিভিসহ বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে জাতীয় জাদুঘরের কিপার শিহাব শাহরিয়ার জানান, ঈদ উপলক্ষে জাতীয় জাদুঘর দর্শনার্থীদের জন্য বিনোদন এবং শেখার অন্যতম একটি জায়গা। আর তারা যেন নির্বিঘ্নে জাদুঘরের নিদর্শন উপভোগ করতে পারেন, সেজন্য রাখা হয়েছে আলাদা নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে রাজধানীর শিশু মেলার প্রবেশপথসহ বিভিন্ন শিশুপার্ক এলাকায় শিশু ও তাদের অভিভাবকদের যেন ঢল নামে। নভোযান, এসো গাড়ি চড়ি, রেলগাড়ি, চাকা পায়ে চলাসহ প্রতিটি রাইডে এদিন দীর্ঘলাইন দেখা গেছে। সকালে নামাজ এবং কোরবানির পর বিকেলে পরিবারের ছোট্ট সদস্যদের হাত ধরে তাদের একটু সময় দিতেই এখানে আসা বলে জানিয়েছেন অভিভাবকরা।

এছাড়া চন্দ্রিমা উদ্যান, সংসদ ভবন এলাকাসহ রাজধানীর পাশে আশুলিয়ার থিম পার্কখ্যাত ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কেও উৎসব উপভোগ করতে প্রিয়জন ও আত্মীয়-স্বজনদের নিয়ে হাজারো বিনোদনপ্রেমী ভিড় জমানোর খবর জানা গেছে। আর মিরপুরের চিড়িয়াখানায়ও ছিল উপচেপড়া ভিড়।

তবে রাজধানীর সব বিনোদনকেন্দ্রকে হার মানিয়েছে হাতিরঝিল। ঈদ আনন্দ যেন এখানে উপচেপড়েছে। দুপুরের পর থেকেই নগরবাসীর পদচারণায় মুখর হয়ে ওঠে হাতিরঝিল। বিনোদনপ্রেমীরা উপভোগ করছেন এখানকার সৌন্দর্য। তাইতো বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বেড়েছে। ঈদ উপলক্ষে হাতিরঝিলও সেজেছে নতুন সাজে। নতুন সাজে প্রস্তুত করা হয়েছে চক্রাকার বাস ও ওয়াটার বোট।

অন্যদিকে শহরে আজ বেড়ানোর অন্যতম বাহন রিকশার কদর ছিল বেশ। ভাড়াও অবশ্য একটু বেশি। মৌসুমি রিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা বিভিন্ন অঞ্চল থেকে এসে বিনোদনকেন্দ্রমুখী মানুষের কাছ থেকে দ্বিগুণেরও বেশি ভাড়া হাঁকিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এইচএমএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 19:20:18