ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

জন্মশতবর্ষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাবে মুক্তিরগান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৭ ১২:৫১:২৬ এএম
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৯ সালকে ‘বঙ্গবন্ধু বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে ‘মুক্তিরগান’। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর এ জন্মশতবর্ষে গান, কবিতা, নৃত্য আর অভিনয়ে শ্রদ্ধাঞ্জলি জানাবে সংগঠনটি। 

রোববার (১৭ মার্চ) বিকাল ৪টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউতে শুরু হবে এ আয়োজন। ‘স্বাধীনতা পেয়েছি; মুক্তি আসবেই’ প্রতিপাদ্যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৯ সালকে মুক্তিরগান ‘বঙ্গবন্ধু বর্ষ’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে তারা।

আয়োজকদের পক্ষে নবেন্দুনির্মল সাহা জয় জানান, নাচ, গান, কবিতা ও অভিনয়ে সাজানো থাকবে এই আয়োজন। অনুষ্ঠানের শুরুতেই পরিবেশিত হবে জাতীয় সংগীত। 

এরপর ‘ওই মহামানব আসে’ গানটির দলীয় পরিবেশনার পর ৭ই মার্চের ভাষণের ওপর ভিত্তি করে উপস্থাপিত হবে মাইম পরিবেশনা। এতে শিশুরা পরিবেশন করবে ‘শোনো  একটি মুজিবুরের থেকে’ নামের গান। দলীয় কণ্ঠে শিল্পীরা পরিবেশন করবেন ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘আমরা সবাই বাঙালি’, ‘জয় বাংলা, বাংলার জয়’গানগুলো। এরপর থাকবে বর্ণিল আতশবাজি।

সবশেষে থাকবে গানপোকা, অবসকিউর ও আর্টসেলের অংশগ্রহণে কনসার্ট। অনুষ্ঠানে সাড়ে আট হাজার শিশু-কিশোরের কণ্ঠে ধারণকরা জমাকৃত বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের ওপর শ্রেষ্ঠত্বের বিচারে ৫০ প্রতিযোগীকে পুরস্কৃত করা হবে এবং সেগুলো কোলাজ ভিডিও প্রদর্শন করা হবে। একইসঙ্গে সেরা সাত ও শ্রেষ্ঠ তিন শিক্ষা প্রতিষ্ঠানের জন্যও রয়েছে পুরস্কার।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এইচএমএস/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-17 00:51:26