ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিশ্বের সবচেয়ে বড় স্কেটবোর্ড তৈরির রেকর্ড

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৮
বিশ্বের সবচেয়ে বড় স্কেটবোর্ড তৈরির রেকর্ড ৩৫ ফুট ৭ ইঞ্চি দৈর্ঘ্যের এক প্রকাণ্ড স্কেটবোর্ড। ছবি: সংগৃহীত

সম্প্রতি লস অ্যাঞ্জেলসের এক ব্যক্তি ৩৫ ফুট ৭ ইঞ্চি দৈর্ঘ্যের এক প্রকাণ্ড স্কেটবোর্ড তৈরি করে নাম লিখিয়েছেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। 

ক্যালিফোর্নিয়া স্কেটপার্কের পরিচালক জো সিয়াগ্লিয়া এই বিশ্বরেকর্ড সৃষ্টিকরা স্কেটবোর্ডটি তৈরি করেছেন মূলত ‘এমটিভি’র একটি বিশেষ অনুষ্ঠানের জন্য। স্কেটবোর্ডিং আইকন রব ডের্ডেকের ব্যবহৃত স্কেটবোর্ডের ১২.৫ গুণ বড় এটি।

বিশ্ব রেকর্ডধারী জো সংবাদমাধ্যমকে বলেন, এই বস্তুটি তৈরির জন্য আমাদের কাছে কোনো ব্লুপ্রিন্ট বা দিকনির্দেশনা ছিল না। তাই স্বাভাবিকের থেকেও অনেক বেশি কঠিন হয়ে দাঁড়িয়েছিল কাজটি। প্রক্রিয়াটি সম্পন্ন করতে আমাদের লেগেছে প্রায় ১০ সপ্তাহ।  

জানা যায়, স্কেটবোর্ডটির প্রস্থ ৮ ফুট ৮ ইঞ্চি এবং উচ্চতা ৩ ফুট ৭.৫ ইঞ্চি। এক মূল কাঠামোটি ইস্পাতের এবং এতে যুক্ত করা হয়েছে রেসিং গাড়ির টায়ার। গতানুগতির আকৃতির স্কেটবোর্ডের মতোই কাজ করবে এটি।

এরইমধ্যে মানুষের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয় স্কেটবোর্ডটি।

জো বলেন, নিউ ইয়র্কের টাইম স্কয়ারে স্কেটবোর্ডটি চালানোর সময় একজন পুলিশ কর্মকর্তা আমাদের পথরোধ করেন। আমরা ভেবেছিলাম সম্ভবত কোনো আইন অমান্য করার জন্য তিনি আমাদের থামিয়েছেন। কিন্তু সবাইকে অবাক করে তিনি বলেন, আমি কি তোমাদের বোর্ডে চড়ে একটা ছবি তুলতে পারি?

বাংলাদেশ সময়: ০৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।