ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিচার

সাইকেল চালিয়েই বিবাহ বার্ষিকী পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
সাইকেল চালিয়েই বিবাহ বার্ষিকী পালন বিয়ের মতো সাইকেল চালিয়েই প্রথম বিবাহ বার্ষিকী উদযাপন করলেন হিরণ-ছবি- মানজারুল ইসলাম

খুলনা: শখ মেটাতে বাইসাইকেলে করে বরযাত্রী নিয়ে বিয়ে করা শরিফুল ইসলাম হিরণ এবার সাইকেল চালিয়েই বিবাহ বার্ষিকী পালন করলেন। কৌতুহলী খুলনাবাসী এবারও রাস্তার পাশে দাঁড়িয়ে উপভোগ করলেন আকর্ষণীয় এ দৃশ্য।

পরিবেশবান্ধব বাইসাইকেল ব্যবহারে উৎসাহ জোগাতে দীর্ঘদিন ধরে কাজ করছেন সাইক্লিস্ট হিরণ। ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি সাইকেল চালিয়ে বরযাত্রীসহ গিয়ে বিয়ে করে আলোচিত হন।

বুধবার (২১ ফেব্রুয়ারি)  বিকেলে দল বেঁধে বাইসাইকেল চালিয়ে বিবাহ বার্ষিকীও পালন করলেন তিনি।

২০১৪ সালের একদিন ছোটবেলার বন্ধু বাহারুল ইসলাম জাফনিনকে নিয়ে সাইকেলে বেরিয়ে পড়েন হিরণ। বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করে লিফলেটের মাধ্যমে জন্মগত ক্লাবফুট, ঠোঁট ও তালুকাটা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তোলেন।

হিরণ খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের কেওড়া ‘ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট’ এর মালিক। তিনি ডুমুরিয়ার রাজিবপুর গ্রামের ব্যাংকার শেখ মো. রাশেদুল ইসলামের ছেলে। বিয়ে করেছেন খুলনার পুরনো গল্লামারীর কুবা মসজিদ সংলগ্ন কন্ট্রাক্টর আব্দুল মুতালিব তালুকদারের মেয়ে তাসনিয়া তাবাস্সুম শিউলীকে। এক বছরের বিবাহিত জীবনে তার ২ মাসের একটি কন্যা সন্তান রয়েছে।  

আরও পড়ুন- বাইসাইকেলে বরসহ যাত্রী!

বিবাহ বার্ষিকীতে কেওড়ার সামনে থেকে এক সাইকেল শোভাযাত্রা বের করা হয়। খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ডিবির সহকারী উপ-পুলিশ কমিশনার কামরুল ইসলাম কেক কেটে শোভাযাত্রা উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন রোটারি ক্লাব খুলনা সিটির প্রেসিডেন্ট হাবিবুর রহমান ও সাইক্লিস্ট বাহারুল ইসলাম জাফনিনসহ খুলনা সাইক্লিস্টের সদস্যরা।

শেরওয়ানি পরে হেলমেট মাথায় ফুল দিয়ে সাজানো একটি সাইকেলে হিরণসহ ২০ জন সাইক্লিস্ট নিয়ে শোভাযাত্রাটি শেষ হয় মহানগরীর শিববাড়ি এলাকায়। এ সময় সড়কের পথচারী উৎসুক দৃষ্টিতে তাকিয়ে থাকেন শোভাযাত্রাটির দিকে।

হিরণ বলেন, সাইকেল চালানো একটি ভালো ব্যায়াম। সাইকেল একটি পরিবেশবান্ধব যান, আর এটি চালালে শরীর ফিট থাকে। ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি আমি গাড়ি বহরের পরিবর্তে সাইকেল চালিয়ে বিয়ে করেছিলাম।

তিনি বলেন, পরিবেশবান্ধব বাইসাইকেল ব্যবহারে উৎসাহ জোগাতে দীর্ঘদিন ধরে কাজ করছি। প্রতি বছরই বিবাহ বার্ষিকী এভাবে পালন করতে চাই।

হিরণের বন্ধু বাহারুল ইসলাম জাফনিন বলেন, বিয়ে করার অনেক আয়োজন ফেলে বন্ধু হিরণ বর সেজে সাইকেলে চড়েই বড়যাত্রী নিয়ে গত  বছর এইদিনে বিয়ে করে। আজকে আবার একই আয়োজনে বিবাহ বার্ষিকী পালন করা হয়। দু’দিনই কৌতুহলী নগরবাসী রাস্তার পাশে দাঁড়িয়ে উপভোগ করেন আকর্ষণীয় এ দৃশ্য।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad