ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

ফিচার

টিআইবির দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা

আরিফ আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-২৩-০৮ ০৪:১০:২৮ এএম
টিআইবির দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১০ উপলক্ষে দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার আয়োজন করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। পঞ্চমবারের মতো আয়োজিত প্রতিযোগিতার এবারে বিষয় হচ্ছে ‘দুর্নীতির বিরুদ্ধে তরুণ সমাজ’।



টিআইবি সূত্রে জানা গেছে, দুটি বিভাগে আয়োজিত এ প্রতিযোগিতায় ‘ক’ (১৩-১৮ বছর) ও ‘খ’ (১৯-৩৫ বছর) বিভাগে তিনজন করে সর্বমোট ছয়জন বিজয়ী হিসেবে নির্বাচিত করা হবে। বিজয়ীদের মধ্যে প্রথম পুরস্কার ২০ হাজার, দ্বিতীয় পুরস্কার ১৫ হাজার এবং তৃতীয় পুরস্কার হিসেবে ১২ হাজার টাকা করে দেওয়া হবে।

এছাড়া দুটি বিভাগে বিশেষ মনোনয়নপ্রাপ্ত মোট ৫০টি কার্টুনের জন্য প্রত্যেক প্রতিযোগীকে সনদসহ ১,০০০ টাকা করে দেওয়া হবে। কার্টুনটি ১২x১৬ অথবা ১২x১৮  ইঞ্চি আকারের হবে। ল্যান্ডস্কেপ এবং পোর্ট্রইট দুইভাবেই কার্টুনটি আঁকা যাবে এবং যে কোনো মাধ্যমে অংকন করা যাবে। তবে কার্টুনটি অবশ্যই মৌলিক হতে হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের কার্টুন আগামী ৩১ অক্টোবর ২০১০-এর মধ্যে টিআইবির কার্যালয়ে পৌঁছতে হবে।

ভাঁজহীন অবস্থায় কার্টুনটি কাগজের যে পাশে আঁকা হবে তার অপর পাশে পেন্সিলে স্পষ্টারে বাংলা ও ইংরেজিতে নিজের নাম এবং বয়স লিখতে হবে। সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, বয়সের প্রমাণপত্র, যোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ টিআইবির ঢাকাস্থ কার্যালয় : আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ, বাড়ি-১৪১, সড়ক-১২, ব্লক-ই, বনানী, ঢাকা-১২১৩ ঠিকানায় পাঠাতে হবে। এ সম্পর্কে ০১৭১১৪০৫১৪৮, ৮৮২৬০৩৬, ৯৮৮৭৮৮৪, ৮৮৫৪৪৫৬ নম্বরে ফোন, [email protected] এই ঠিকানায় ইমেইল এবং www.ti-bangladesh.org এ লগ ইন করে বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৩১৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa