ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফিচার

বাবা বলতেন ইঞ্জিনিয়ার হতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মে ৪, ২০১৭
বাবা বলতেন ইঞ্জিনিয়ার হতে হবে আশিকুর রহমান সাফাত

আমি আশিকুর রহমান সাফাত। রাজশাহীর গভঃল্যাবরেটরি স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম। আমার বাবার নাম আতাউর রহমান। মায়ের নাম রুহানা বেগম। বাবা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ছিলেন। এখন অবসর নিয়েছেন। মা গৃহিণী।

বাবা সব সময় বলতেন, মনোযোগ দিয়ে লেখা-পাড়া করো। বড় হয়ে আমার মতো ইঞ্জিনিয়ার হতে হবে।

আর মা আমার পেছনেই লেগে থাকতেন। খালি বলতেন সাফাত পড়ো, সাফাত পড়ো। লেখা-পড়ার কোনো বিকল্প নেই। তখন মাঝে-মধ্যে খুব বিরক্ত লাগতো।

কিন্তু, তাদের কথা শুনে আজ যখন এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছি তখন খুব ভালো লাগছে। আজ আমি আনন্দে আত্মহারা। মনে হচ্ছে পেরেছি। সামনেও আমাকে পারতে হবে। তাহলেই হয়তো বাবার মতো ইঞ্জিনিয়ার হতে পারবো।

বাবা আর মায়ের এ স্বপ্নের কথা শুনতে শুনতে বড় হয়েছি। কখন যে ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন আমার ওপর চেপে বসেছে বুঝতে পারিনি। প্রথমে মনে করতাম ডাক্তার হবো। কিন্তু এখন ইঞ্জিনিয়ার হওয়ারই স্বপ্ন দেখি। সেজন্য আমাকে অনেক দূর যেতে হবে।

আজকের এই সাফল্য আমার বাবা-মায়েরই। কারণ তাদের জন্যই এ পর্যন্ত আসতে পেরেছি। বিশেষ করে মায়ের কথা না বললেই নয়। মা আমার জন্য সব চাইতে বেশি করেছেন। তার চেষ্টা যেন বৃথা না হয় সবাই সেই দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ০৪, ২০১৭
এসএস/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad