ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

ফিচার

নতুন বছরের ক্যালেন্ডারের জন্য পুতিনের ফটোসেশন

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
নতুন বছরের ক্যালেন্ডারের জন্য পুতিনের ফটোসেশন

আসছে বছরের ক্যালেন্ডারে দেখা যাবে ভ্লাদিমির পুতিনকে। ২০১৬ সালের ক্যালেন্ডারের জন্য কয়েকটি বিশেষ ভঙ্গিতে ফটোসেশন করেছেন পুতিন।

এর মধ্যে একটি ছবিতে শার্ট-ছাড়া পুতিনকে মাছ ধরার বড়শি হাতে দেখা যাবে।

‘অল ইয়ার উইথ দ্য প্রেসিডেন্ট অব রাশিয়া’ শিরোনামে প্রকাশিতব্য ক্যালেন্ডারের অন্য ছবিগুলোতে—প্রেসিডেন্ট হিসেবে কর্মরত, মিলিটারি ইউনিফর্ম পরিহিত এবং শিশুদের অটোগ্রাফ দেওয়ার ভঙ্গিরত পুতিনকে দেখা যাবে।

ছবিগুলোতে ক্ষমতাধর পুতিনের স্পর্শকাতর দিকগুলোরও সন্ধান মিলবে। একটি ছবিতে তাকে ফুলের গন্ধ নিতে এবং অন্য একটিতে দেখা যাবে কুকুরের সঙ্গে আলিঙ্গনরত অবস্থায়।

এরমধ্যে কুকুরের সঙ্গে তোলা ছবির ক্যাপশনে পুতিন লিখেছেন, ‘কুকুর আর আমার মধ্য পারস্পরিক উষ্ণ সম্পর্ক রয়েছে। ’ অপর এক ছবির ক্যাপশনে আসল পুতিনকেও খুঁজে পাওয়া যাবে, যেখানে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, ‘রাশিয়ার বুকে কেউ কোনোদিন সামরিক শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারবে না। ’

পাশাপাশি রাশিয়ান নারীদের প্রশংসা করেও লিখেছেন পুতিন। তিনি লিখেছেন, ‘রাশিয়ান নারীদের পছন্দ করি আমি। আমি মনে করি রাশিয়ান নারীরাই সবচেয়ে বেশি প্রতিভাসম্পন্ন এবং সুন্দরী। ’

তথ্যসূত্র: ইন্টারনেট

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসএমএন/টিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa