ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

ব্যাঙটা যখন সাপটাকে খায়!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
ব্যাঙটা যখন সাপটাকে খায়!

সবাই জানে ব্যাঙ সাপের খাদ্য। সাপ নাগালের মধ্যে ব্যাঙকে পেলে তাকে আস্ত গিলে খায়।

ব্যাঙের চোখে সাপ তাই সাক্ষাৎ যমদূত। সাপকে দেখলেই বেচারা ব্যাঙ এক লাফে হয় পগারপাড়। কিন্তু প্রকৃতিতে রহস্যের শেষ নেই। শেষ বলে কোনো কথাও নেই। মানে কখনো কখনো উল্টোটাও ঘটে। শিকারিও হয়ে যায় শিকার আর শিকার বনে যায় শিকারি। এমনটাই ঘটেছে এবার একটি ব্যাঙ ও একটি সাপের বেলায়।

‘LiveLeak’-এ আপলোড করা হয়েছে এমন এক ভিডিও, যেখানে দেখা যাচ্ছে অবাক করা দৃশ্য। একটা ক্ষুধার্ত ব্যাঙ একটা বড়সড় সাপকে আস্ত গিলে খাচ্ছে। বেচারা ব্যাঙের সাহস আর বীরত্বের পরাকাষ্ঠা থাকলেও, তার মাথায় কাণ্ডজ্ঞানের ঘাটতি ছিল ঠিকই। কারণ তার এই ছোট উদরখানিতে তো আর এতো বড় আর লম্বা সাপের জায়গা হবে না! কিন্তু ক্ষুধার জ্বালা তো বড় জ্বালা। এজন্যই বাংলায় বলে :‘ক্ষুধা পেলে বাঘেও ধান খায়!’ ব্যাঙেরই বা দোষ কোথায় তাহলে?

এই ভিডিওটি  আপলোড হওয়ার পর এ নিয়ে রীতিমতো আন্তর্জালে রীতিমতো সাড়া পড়ে গেছে। সংবাদমাধ্যমেও হয়েছে অনেক খবর। এরকমই এক খবরের শিরোনাম:  ‘Has he bitten off more than he can chew? Giant toad attempts to eat snake alive ’
(ভিডিও লিংক: http://www.mirror.co.uk/news/weird-news/bitten-more-can-chew-giant-7035002)
তিরিশ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যাচ্ছে, ক্ষুধার্ত বোকা ব্যাঙ সাপটার পুরো মাথাটা মুখের ভেতর পুরে নিয়েছে আর সাপটা মরণ যন্ত্রনায় কাতরাচ্ছে। কিন্তু সাপের বাঁচার সব চেষ্টা ব্যর্থ। ব্যাঙটা ওর মাথাটাকে চিবিয়ে খাচ্ছে আর সাপের পুরো দেহটা গিলে ফেলার চেষ্টা করছে। তবে কোথায়, কোন দেশে এই দৃশ্যটি ভিডিওবন্দি করা হয়েছে তা পোস্টটিতে গোপন রাখা হয়েছে আপাতত। সে যাই হোক, ব্যাঙ দেখিয়ে দিয়েছে সেও কম যায় না। বাগে পেলে সে সাপকেও ছাড়ে না।

বাংলাদেশ সময়: ০০৫৫, ডিসেম্বর ২০, ২০১৫
জেএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।