ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফিচার

মিতব্যয়ী ১০ পশ্চিমা সেলিব্রেটি

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
মিতব্যয়ী ১০ পশ্চিমা সেলিব্রেটি

পশ্চিমা সেলিব্রেটি মাত্রই বিলাসী জীবন যাপনে অভ্যস্ত। চকচকে জামা-জুতো, বিলাসবহুল গাড়ি-বাড়ি আর খরচের খাতে একটা বিরাট অঙ্ক—প্রাথমিকভাবে এমনই ধরে নিতে পছন্দ করি আমরা।

আর এই ধরে নেওয়া খুব একটা ভিত্তিহীনও নয়। কিন্তু ব্যতিক্রম আছে। এমন অনেক সেলিব্রেটি রয়েছেন, যারা সঞ্চয়ী ও মিতব্যয়ী। এবারের আয়োজন এমন সব পশ্চিমা সেলিব্রেটিদের নিয়ে।


১. সারাহ জেসিকা ও ম্যাথু ব্রডরিক
মজার ব্যাপার হলো এ দুজন যে দম্পতি, তা অনেকেই জানেন না। মাথ্যু ‘ফেরিস বিউলারস ডে অফ’-এ ফেরিস এবং জেসিকা ‘সেক্স অ্যান্ড দ্য সিটি’-তে ক্যারি ব্র্যাডশো চরিত্রে অভিনয়ের জন্য বিশেষ পরিচিত। যদিও ক্যারি চরিত্রটি নিজের জামাকাপড় ও জুতোর পেছনে প্রায় এক টন টাকা ওড়ায়, কিন্তু ফ্যাশনেবল সারাহ জেসিকা বাস্তবজীবনে অত্যন্ত মিতব্যয়ী।


২. লিওনার্দো ডি কাপ্রিও ও টনি গার্ন
টনি গার্ন ফ্যাশন দুনিয়ায় একটি সফল নাম। অন্যদিকে টাইটানিক মুভিখ্যাত লিওনার্দো ডি কাপ্রিওকে তো নতুন করে চিনিয়ে দেওয়ার প্রয়োজন নেই। এত বছরের ক্যারিয়ার জীবনে তিনি দুইশ’ ২০ মিলিয়ন সম্পদের মালিক হয়েছেন। কিন্তু বলতে গেলে সঞ্চয়ের সিকিভাগও খরচ করেন না এই দম্পতি। পরিবহনে তো নয়-ই। ডি-কাপ্রিও  একটি মাঝারি হাইব্রিড গাড়ি চাল‍ান। যার মূল্য এক লাখ মার্কিন ডলার। অন্য কেউ তাদের ভাড়া না যোগালে এই দম্পতি কোনো প্রাইভেট ফ্লাইটেও চড়েন না। সাধারণ মানুষের সঙ্গে বাণিজ্যিক ফ্লাইটে চড়তেই তাদের বেশি দেখা যায়।


৩. প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন
রয়েল লাইফস্টাইল মানেই টাকার ছড়াছড়ি। রাজপরিবার সম্পর্কে এমনটিই সাধারণ ধারণা। প্রিন্স উইলিয়ামের নিট আয় অনেক। তবে মানুষ যতটা ভাবে ততটা নয়। ৪০ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে তার স্ত্রী কেটের নিট আয় এক মিলিয়ন মার্কিন ডলার। সঞ্চয়ে বিশ্বাসী এ দম্পতি নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র অ‍ানতে কখনোই কর্মচারীদের সুপারমার্কেটে পাঠান না। বিলাসী রাজবধূ কেট একদিকে যেমন একই পোশাক দ্বিতীয়বার পরেন না। তেমনি প্রয়োজনীয় জিনিপত্র কিনতে বাজারের ব্যাগ হাতে নিয়ে হেঁটে মার্কেটে যেতেও দ্বিধা নেই তার।


৪. ডেভ গ্রৌল ও জর্ডান ব্লুম
বিখ্যাত মিউজিশিয়ান ডেভ গ্রৌল। অঢেল সম্পদের মালিক হওয়া সত্ত্বেও তাকে খরচ করতে খুব কমই দেখা যায়। ক্যালিফোর্নিয়ায় তার নিজের একটি বাড়ি রয়েছে। বর্তমানে সে বাড়ির বিক্রির চেষ্টাও করেছেন। মিউজিক ছাড়া অন্য কোথাও নিজের ক্যারিয়ার গড়ার সুযোগ নেই বিধায় তিনি টাকা জমাচ্ছেন। পাশাপাশি ব্লুমও তার মিতব্যায়ী অবস্থানের পক্ষে।


৫. ক্রিস্টেন বেল ও ডাক্স শেপার্ড
স্যামসাংয়ের সাম্প্রতিক বিজ্ঞাপনগুলোতে এই দম্পতির দেখা পাওয়া যায়। এই সিরিজ বিজ্ঞাপনগুলোতে তারা যত পারিশ্রমিক পেয়েছেন, তা তাদের বিয়ের খরচের চেয়েও অনেক বেশি। তাদের বিয়েতে খরচ হয়েছিল একশ’ ৪২ মার্কিন ডলার মাত্র।

তথ্যসূত্র: ইন্টারনেট

পর্ব ২ পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
এসএমএন/টিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।