ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফিচার

হঠাৎই শূন্যে লাফাচ্ছে, ওল্টাচ্ছে গাড়ি!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
হঠাৎই শূন্যে লাফাচ্ছে, ওল্টাচ্ছে গাড়ি! ছবি: সংগৃহীত

এমনটা হবার কথা নয় মোটে। তবু হচ্ছে সেটাই।

চীনের এক শহরের একটি সড়কের নির্দিষ্ট একটি স্থান অতিক্রম করার সময় অদ্ভুত এক অজানা কারণে গাড়িগুলো সব শূন্যে লাফিয়ে উঠছে। কোনো কোনোটি উল্টে যাচ্ছে। সড়কটির ওই বিশেষ স্থানটিতেই কেবল ঘটছে এমন বিপত্তির ঘটনা। লাইভলিক (YouTube•LIVELEAK) নামের একটি ওয়েবসাইটে এই অদ্ভুত দৃশ্যের ভিডিও আপলোড করার পর দুনিয়ার লোক হতবাক হয়ে দেখছে তা। কিন্তু ভিডিওটিতে কোথাও গাড়িগুলোর শূন্যে লাফিয়ে ওঠা ও উল্টে যাবার কারণ বলা হয়নি। জানানো হয়নি কতো লোক এতে আহত হচ্ছে বা আদৌ কেউ আহত হচ্ছে কিনা। ফলে ব্যাপারটা কেন ঘটছে তার কারণ জানার সুযোগ আপাতত নেই।

এ ব্যাপারে সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: ‘What is making these cars levitate? Vehicles mysteriously jolt in the air.’
খবরের আরেক জায়গায় লেখা হয়েছে:‘Now that's magic: Cars suddenly lift violently into the air.’

ঘটনার কারণ সম্বন্ধে চুপ থাকলেও ভিডিওআপলোডকারীরা অবশ্য জানিয়েছেন, চীনের শিংতাই (Xingtai) নামের এক শহরে ঘটে চলেছে এই ঘটনা। ভিডিওটা দেখুন: http://www.express.co.uk/news/weird/623139/WATCH-Cars-mysteriously-jolt-into-the-air-as-if-blasted-by-superpowers
 
ভিডিওটি দেখেছেন যারা, তাদের কেউ কেউ বলছেন, এই ঘটনা তাদের ১৯৮৩ সালে নির্মিত হলিউড ছবি সুপারম্যান-থ্রি-র কথা মনে করিয়ে দিয়েছে তাদের। ওই ছবিতে দেখা যায়, তিনজন সুপারভিলেন বা সুপার খলনায়ক মিলে রাস্তার গাড়িগুলোকে শূন্যে ছুড়ে মারছে, লোকজনের উপর বেধড়ক হামলা চালাচ্ছে আর কায়েম করছে এক ত্রাসের রাজত্ব। এরপর সুপারম্যানের আবির্ভাব ঘটে এবং ওই ভিলেনদের উচিত শিক্ষা দিয়ে তিনি শহরে ফিরিয়ে আনেন শান্তি ও স্বস্তি। কিন্তু চীনের এই শহরে বেচারা গাড়িচালকদের এহেন দু:স্বপ্ন থেকে আশু মুক্তি দেবার মতো কোনো সুপারম্যানের আবির্ভাব আপাতত ঘটেনি। অগত্যা চরম আতঙ্ক নিয়েই তাদের চলাচল করতে হচ্ছে এই বিপজ্জনক সড়কে।

বাংলাদেশ সময়: ০১১২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।