ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

পথশিশুদের জন্য গোটা টয়স্টোর ক্রয়!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
পথশিশুদের জন্য গোটা টয়স্টোর ক্রয়!

জগতে নির্মম হৃদয়হীন মানুষের যেমন অভাব নেই, নেই তেমন দরদী হৃদয়বান মানুষেরও। এমনই একজন মানুষের নাম ক্যারল শুখম্যান।

নিউইয়র্কের বাসিন্দা এই নারী পেশায় একজন ব্যবসায়ী। শিশুদের জন্য, বিশেষত পথের ঘরহীন শিশুদের জন্য, তার দরদী মন অনেক কিছুই করতে চায়। এবার তিনি তারই প্রমাণ দিলেন।

ঘরহীন পথের সব শিশুকে ঘর দিতে না পারলেও এদের হাতে তিনি আপাতত তুলে দিতে চান খেলনা। যাতে ওদের দু:খী মনে কিছুটা আনন্দের ছোঁয়া অন্তত লাগে। এই ভাবনা থেকে তিনি এবার গোটা একটা খেলনার দোকান কিনে ফেলেছেন তিনি। দোকানভর্তি সব খেলনা তিনি তুলে দেবেন সুখবঞ্চিত এসব শিশুর হাতে। খবরের শিরোনামটা পড়ুন: ‘New York woman buys out entire toy store for homeless kids.’

প্রতিবছরই হলিডে সিজনে তিনি পথশিশুদের আনন্দ দিতে খেলনা উপহার দিয়ে থাকেন। এবারও খেলনা কেনার জন্য বেরিয়ে পড়ার পর ম্যানহাটান ওয়েস্ট ভিলেজ দিয়ে যাবার সময় তার নজরে পড়ে শাটারবদ্ধ হাডসন পার্টিস্টোরটি। ওটারর গায়ে ‘ফর রেন্ট’ লেখা সাইনবোর্ড ঝুলছিল। তখন তিনি ভাবলেন এবার আর অন্যবারের মতো ছোট আকারে কিছু করবেন না। পুরো দোকানটাই কিনে ফেলবেন। যেমন ভাবা তেমন কাজ।

তার নিজের ভাষায়, ‘যখন আমি এই খেলনার দোকানটি দেখলাম তখন আমার মনে হলো এবার আমি বড় আকারের কিছু করতে পারি। ’ অবশেষে সেটাই করলেন তিনি।

বাংলাদেশ সময়: ০১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
জেএম



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।